• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে: জামায়াত আমির

আরটিভি নিউজ

  ২৪ আগস্ট ২০২৪, ০০:৩৯
ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে: জামায়াত আমির
ছবি : সংগৃহীত

ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকার জন্য দেশের ছাত্র-জনতার প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জায়ামাতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

তিনি বলেছেন, এখন নির্বাচনের সময় নয়, এটি সংকট সমাধানের সময়। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। অতীতের কলুষিত বাংলাদেশ দেখতে চায় না ছাত্র-জনতা।

শুক্রবার (২৩ আগস্ট) রাজধানীর একটি হোটেলে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন ডা. শফিকুর রহমান।

জায়ামাতে ইসলামীর আমির বলেন, আল্লাহর কৌশলের কাছে কোনো ষড়যন্ত্র টিকে না। গেল ১৭ বছরের যন্ত্রণা সরিয়ে দিয়েছেন আল্লাহ। প্রতিশোধের রাজনীতি করবো না। দলগত নয়, ব্যক্তি অপরাধী হলে আইন অনুযায়ী তার বিচার হবে।

লগি বৈঠার আন্দোলন থেকে ৫ আগস্ট পর্যন্ত আওয়ামী লীগ সরকার অত্যাচারের সীমা ছাড়িয়েছিল জানিয়ে তিনি বলেন, প্রথম আঘাত সেনাবাহিনীর ওপর হয়েছিল। এরপর জামায়াতসহ সারা দেশের মানুষের ওপর আঘাত করা হয়েছিলো। নিত্যপণ্যের দাম ছিলো আকাশছোঁয়া। উন্নয়নের নামে দেশ ফোকলা করেছে গেল সরকার।

জামায়াতপ্রধান বলেন, কোনোকিছু গোপন থাকবে না। ফতোয়া দিয়ে সারা দেশের মানুষকে রাজাকার বানিয়েছে আওয়ামী লীগ সরকার। পরিবার জানতো না স্বজনেরা বেঁচে ছিলো কিনা। নিজ দেশের মানুষের সঙ্গে এমন আচরণ মেনে নেয়া যায় না।

ডা. শফিকুর রহমান আরও বলেন, আওয়ামী লীগ সারা দেশে সাম্প্রদায়িক হামলা করে জামায়াতের ওপর দায় চাপাতো, যেটা আজ পরিষ্কার। বিচারকরা বিচার নয়, উপরের আদেশ পালন করেছেন। বিচারের নামে জামায়াতের শীর্ষ নেতাদের বিচারিক হত্যা করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮৫০ বছর আগে লক্ষ্মণ সেন পালিয়েছিল, আপনিও পালালেন: জামায়াত আমির
শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির
দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ জন
আমুসহ ৪১ জনের বিরুদ্ধে মামলা এফআইআরের নির্দেশ