• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

নির্বাচন কমিশনকে বিলুপ্ত করার ২৪ ঘণ্টার আল্টিমেটাম হাফিজ উদ্দিনের

আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২৪, ২৩:৫৮
হাফিজ উদ্দিন
সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হাফিজ উদ্দিন আহমেদ বর্তমান নির্বাচন কমিশনকে বিলুপ্ত করতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন অন্তর্বর্তী সরকারকে।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে এক আলোচনা সভায় এ আল্টিমেটাম দেন।

অন্তর্বর্তী সরকারকে উদ্দেশ্য করে হাফিজ উদ্দিন বলেন, এ দেশের জনগণের স্টেকহোল্ডার (অংশীদার) হলো পলিটিক্যাল পার্টিগুলো (রাজনৈতিক দলগুলো)। যদি গণতন্ত্র চান, পলিটিক্যাল পার্টিগুলোর সঙ্গে কথা বলুন। কীভাবে গণতন্ত্র উত্তরণ করা যায়, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ করে তাদের কাছ থেকে সুপারিশ গ্রহণ করুন।

বিপ্লব সফল পরিণতির দিকে যাওয়ার আশাবাদ জানিয়ে তিনি বলেন, প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস আপনি আমাদের গৌরব। আপনি শক্ত হোন, নিজেকে দুর্বল ভাববেন না। বাংলাদেশের জনতা আপনাদের সঙ্গে আছে। বিপ্লবী চরিত্র গ্রহণ করে বিপ্লবীর মতো বাংলাদেশের সেবা করবেন, এটাই আমরা আশা করি।

এসময় আগামী জাতীয় নির্বাচনের ‘রোডম্যাপ’ দাবি করে বিএনপির এ নেতা বলেন, গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করতে হলে গণতন্ত্রের কোনো বিকল্প নেই। অতি অল্প সময়ের মধ্যে আপনারা (প্রধান উপদেষ্টা) রোডম্যাপ ঘোষণা করুন। একটি যৌক্তিক সময়ে নির্বাচন দিয়ে জনগণের প্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ করার সুযোগ করে দিন। রোডম্যাপ ঘোষণা করতে অন্তর্বর্তীকালীন সরকারের কোনো আপত্তি থাকার কথা নয়।

হাফিজ উদ্দিন বলেন, যদি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণ বিএনপিকে দায়িত্ব দেয়, আমরা পুরো জাতিকে মিলিটারি ট্রেনিং দিয়ে সৈনিকে পরিণত করব। কোনো প্রতিবেশী দেশ যাতে আমাদের দিকে রক্তচক্ষু না দেখাতে পারে, আমরা যাতে আগ্রাসনের শিকার না হই, সে জন্য আমরা সিটিজেন আর্মি গড়ে তুলব।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গণতন্ত্র ধ্বংসের জন্য নির্বাচন কমিশনকেও দায়ী করলেন রিজভী
ইসি ভবনের সামনেই নির্বাচন কমিশনারদের ধাওয়া, জুতা নিক্ষেপ
হামলা আতঙ্কে নির্বাচন কমিশন, কার্যালয়ে প্রবেশে নতুন নির্দেশনা 
নির্বাচন কমিশনারদের দায়মুক্তি কেন অবৈধ নয়: হাইকোর্ট