• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

নির্বাচনের টাইমফ্রেম জানতে চেয়েছে রাশিয়া: আমীর খসরু

আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ১৪:২৯
নির্বাচনের টাইমফ্রেম জানতে চেয়েছে রাশিয়া: আমীর খসরু
ফাইল ছবি

রাশিয়া আগামী জাতীয় সংসদ নির্বাচনের টাইমফ্রেম জানতে চেয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলটির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করে ঢাকায় অবস্থিত রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেনতিয়েভিচ মন্টিটস্কি। বৈঠক শেষে আলোচনার বিষয়বস্তু নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন আমীর খসরু।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট, নির্বাচন ইত্যাদি বিষয়ে জানতে চেয়েছেন রুশ রাষ্ট্রদূত। আমরা আমাদের অবস্থান পরিষ্কার করেছি। আমরা কোনো টাইমফ্রেম বলিনি। আমরা বলেছি যে, এই অন্তর্বর্তীকালীন সরকার এবং তাদের কার্যক্রমে পূর্ণ সমর্থন দিচ্ছি। যত তাড়াতাড়ি সম্ভব যে রিফর্মগুলো নিয়ে আলোচনা হবে, সেগুলো তাড়াতাড়ি করে একটা নির্ধারিত সময়ে সুষ্ঠু নির্বাচন হবে।’

আমীর খসরু বলেন, ‘স্বাভাবিকভাবে সবাই আজকের অবস্থান জানতে চায়, আগামী দিনের অবস্থান জানতে চায়। আজকে যে সম্পর্ক আছে, আগামী দিনে সেই সম্পর্ক থাকবে কিনা, জানতে চায়। আমাদের বক্তব্য, সব দেশের সঙ্গে সম্পর্ক থাকবে। আমরা সিলেকটিভলি কোনো দেশকে আগে বা পরে হিসেব করে দেখি না।’

বিষয়টি ব্যাখ্যা করে তিনি বলেন, বিএনপির পররাষ্ট্রনীতি হচ্ছে সবার সঙ্গে সুসম্পর্ক রেখে দুই দেশের মধ্যে কম্পারেটিভ যে অ্যাডভানটেজগুলো আছে সেগুলোর সুযোগ নিতে হবে।

খসরু বলেন, বন্ধুত্ব হয় দুই দেশের মধ্যে বিদ্যমান মিউচুয়াল রেসপেক্ট ও মিউচুয়াল ইন্টারেস্টের ভিত্তিতে। দুই দেশের সম্পর্ক এমন হতে হবে যেন পরস্পর লাভবান হয়; পরস্পরের প্রতি সম্মানবোধ থাকতে হবে। রাশিয়ার সঙ্গেও আমাদের সম্পর্ক সে ভিত্তিতেই হবে। এই বিষয়গুলো আমাদের আলোচনায় উঠে এসেছে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচিত সরকার পেতে সারজিসের দুই পরামর্শ 
বিএনপির বিরুদ্ধে কঠিন প্রতিপক্ষ ধেয়ে আসছে: আযম খান
নির্বাচনে আ.লীগের অংশগ্রহণ নিয়ে যা বললেন বদিউল আলম
নির্বাচন করবেন না সালাউদ্দিন, জানা গেল কারণ