• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

আ.লীগ ভেবেছিল জামায়াত তাদের ফাঁদে পা দেবে: ডা. শফিকুর রহমান

আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ১৯:২৩
ছবি:সংগৃহীত

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করে ছাত্র-জনতার আন্দোলন নস্যাৎ করতে চেয়েছিল জালিম সরকার। তারা ভেবেছিল জামায়াত তাদের পাতা ফাঁদে পা দিয়ে সব নষ্ট করে ফেলবে, কিন্তু সেটা আমরা আগেই বুঝতে পেরেছি। আমরা ধৈর্য ধরেছি।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে সম্মিলিত পেশাজীবী পরিষদ ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

জামায়াত আমির বলেন, এখনও শকুনের ছায়া আছে। সব চাওয়া আল্লাহর কাছে। যে দলই ক্ষমতায় আসুক না কেন, তারা যেন সামাজিক সুবিচার প্রতিষ্ঠিত করতে পারে। সুবিচার প্রতিষ্ঠিত না হলে স্বাধীনতা অর্জন করতে পারলেও তার স্বাদ পাওয়া যাবে না।

অন্তর্বর্তী সরকারের প্রধান কাজ দেশের পরিস্থিতি স্বাভাবিক করা মন্তব্য করে শফিকুর রহমান বলেন, দেশের পরিস্থিতি আগের সরকার নষ্ট করে গেছে। এর জন্য যতটা সময় প্রয়োজন সেটা আমরা দেব। কিন্তু সেটা সবচেয়ে কম সময়ের মধ্যে করতে হবে।

তিনি বলেন, এ দেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই দেশের নাগরিক, সবাই মিলে নৈতিকতার পথে মডেল তৈরি করতে পারলেই সবাই নিজের দায়িত্ব পালন করতে বাধ্য হবে, কেউ অন্যায় করতে পারবে না।

বিগত সরকারের সময় সাংবাদিকদের দায়িত্ব পালন করতে দেওয়া হয়নি অভিযোগ করে জামায়াত আমির বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। তাদেরকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে দেওয়ার ব্যবস্থা করা হবে। সাংবাদিকরা অবশ্যই দেশাত্মবোধ নিয়ে আমাদের মতো সবার সমালোচনা করবেন।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামায়াত নেতাকে নির্যাতন, সাবেক অতিরিক্ত ডিআইজির নামে মামলা
মেহেরপুরে জামায়াত নেতা হত্যায় ২৬ জনের বিরুদ্ধে মামলা 
৮৫০ বছর আগে লক্ষ্মণ সেন পালিয়েছিল, আপনিও পালালেন: জামায়াত আমির
শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির