• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

আন্তর্জাতিক সংস্থার প্রতি ঋণ শর্ত শিথিলের আহ্বান আব্দুস সালামের

আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৫২

স্বৈরাচারী সরকারের সময়কালে নেওয়া ঋণগুলোর কিস্তি শিথিল করার জন্য আন্তর্জাতিক সংস্থার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে তারুণ্যের শক্তি কেন্দ্রীয় পরিষদ আয়োজিত তারুণ্যের কণ্ঠে প্রতিরোধের এক মাস এবং গণহত্যার বিরুদ্ধে এক সমাবেশে তিনি এ আহ্বান জানান।

আব্দুস সালাম বলেন, দেশের রাজনৈতিক সংকট ও ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকার এবং ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। স্বৈরাচারী হাসিনা পালিয়ে গেছে, কিন্তু তার দোসররা এখনও ষড়যন্ত্র চালাচ্ছে। আমাদের সেই ষড়যন্ত্রের বিরুদ্ধে এক হয়ে লড়াই করতে হবে।

এই বীর মুক্তিযোদ্ধা বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা করতে হবে এবং তাদের সময় দিতে হবে। বিশেষ করে প্রফেসর ড. মুহাম্মদ ইউনুসের নেতৃত্বে আন্তর্জাতিক অঙ্গনে আমাদের শক্তি ও বিশ্বাস ধরে রাখতে হবে।

আন্তর্জাতিক সহযোগী সংস্থাগুলোর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বৈরাচারী সরকারের সময়কালে নেওয়া ঋণগুলোর কিস্তি শিথিল করার জন্য আমরা অনুরোধ করছি, যাতে দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা ফিরিয়ে আনা যায়।

সমাবেশে তারুণ্যের শক্তি সংগঠনের আহ্বায়ক শওকত আজিজ বলেন, গত মাসের গণবিপ্লবের মাধ্যমে আমরা স্বৈরাচারী সরকারকে পতনে বাধ্য করেছি। এখন সময় এসেছে দেশকে পুনর্গঠন করার এবং ষড়যন্ত্রকারীদের মোকাবেলা করার। আশা করি, তরুণরা সমাজের প্রতিটি স্তরে জাগ্রত থেকে দেশ রক্ষা করবে।

সমাবেশে আয়োজক সংগঠনের আহ্বায়ক মো. শওকত আজিজ, জিসান গুলজার, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আবির মিনহাজ, কে.জি সেলিম, মাজেদ বিন হাসান, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক তানভীর আহমেদ স্বপ্নীল, আহ্বায়ক (উত্তর) রায়হান আহমেদসহ ঢাকা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ সমাবেশ থেকে ‘নতুন বার্তা’ দেবেন তারেক রহমান
আন্দোলনে নিহত ৮৭৫ জনের মধ্যে ৪২২ জনই বিএনপির: ফখরুল
সমাবেশের পর র‌্যালির তারিখও পেছাল বিএনপি
সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি