• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

খুনের বিপরীতে খুনের রাজনীতি আর চলবে না: নুর

আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪০
খুনের বিপরীতে খুনের রাজনীতি আর চলবে না: নুর
ফাইল ছবি।

বাংলাদেশে খুনের বিপরীতে খুনের রাজনীতি আর চলবে না বলে জানিয়েছেন গণঅধিকার পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে ফরিদপুরের ভাঙ্গা বাজার বাসস্ট্যান্ডে এক পথসভায় তিনি এ কথা বলেন।

নুর বলেন, সব শ্রেণির মানুষের অপ্রতিরোধ্য সংগ্রামের মাধ্যমে দেড় দশকের স্বৈরাচার আওয়ামী লীগের পতন হয়েছে। এ বিজয় ধরে রাখতে হবে, তা না হলে ভবিষ্যৎ অন্ধকার। ভালো মানুষদের রাজনীতিতে এগিয়ে আসতে হবে। রাজনীতি নতুন ধারায়, নতুন পথে চলবে।

তিনি বলেন, ফ্যাসিবাদী সরকার মনে করেছিল কেয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকবে। তারা কল্পনারও করেনি ছাত্র-জনতার আন্দোলনে তাদের পতন হবে। এ কৃতিত্ব কোনো রাজনৈতিক দলের নয়। জনগণ ও ছাত্ররা রাস্তায় নেমেছে বলেই তাদের পতন হয়েছে।

গণঅধিকার পরিষদের সভাপতি বলেন, অনেক ত্যাগের বিনিময়ে যে পরিবর্তন এসেছে, তাতে যেন কোনো দুর্বৃত্ত প্রতিষ্ঠিত হতে না পারে। পতিত স্বৈরাচার ও তার দোসরদের পরিণতি থেকে শিক্ষা নেবেন। মানুষের পাশে থাকবেন।

দলের নেতাকর্মীদের উদ্দেশে নুরুল হক নুর বলেন, জনগণের প্রতি দায়বদ্ধ থাকবেন। জনগণই সব ক্ষমতার উৎস। আন্দোলনে যারা শহীদ হয়েছেন, তাদের পরিবারের পাশে দাঁড়াবেন।

তিনি আরও বলেন, অপরাধী পুলিশের শাস্তি হবে। কিন্তু বাকি পুলিশদের সহযোগিতা করতে হবে। পুলিশ না থাকলে আইনশৃঙ্খলা থাকবে না। আর কোনো রাজনৈতিক নেতার কথায় মামলা হবে না।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে গিয়ে ভারতবিরোধী পোস্ট, ভিসা বাতিল বাংলাদেশি যুবকের
শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির
সন্দ্বীপে যৌথবাহিনীর অভিযান, অস্ত্রসহ দুই সন্ত্রাসী আটক
ভারতীয় নৌবাহিনীর উচ্চপর্যায়ের বৈঠকে বিশেষ গুরুত্ব পাচ্ছে বাংলাদেশ ইস্যু