• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ঢাকায় ২৫ শহীদ পরিবারকে ৫০ লাখ টাকা দিলো জামায়াত

আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২১:১৬
ঢাকায় ২৫ শহীদ পরিবারকে ৫০ লাখ টাকা দিলো জামায়াত
ছবি: সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ীতে ছাত্র-জনতার গণআন্দোলনে শহীদ ২৫ পরিবারকে দুই লাখ করে মোট ৫০ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে জামায়াতে ইসলামী।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর শনির আখড়ায় শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে নগদ এই অর্থ প্রদান করা হয়।

এ সময় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল বলেন, শহীদ পরিবারের সদস্যদের কষ্ট ও কলিজা ছেঁড়া আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠছে।

তিনি বলেন, যাদের রক্তের ওপর দাঁড়িয়ে নতুন বাংলাদেশ পেয়েছি তাদের পরিবারকে রাষ্ট্রীয়ভাবে পুনর্বাসন করতে হবে। একইসঙ্গে আহতদের সুচিকিৎসা ও পঙ্গুত্ববরণকারীদেরও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

জামায়াতের এই নেতা বলেন, আওয়ামী লীগ সরকার জুলুম নির্যাতন চালিয়ে দেশটাকে বসবাসের অযোগ্য ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছিল। স্বাধীন বাংলাদেশের সীমানাকে অরক্ষিত করে সীমান্তে ফেলানীর মতো লাশ উপহার দিয়েছে। এ অবস্থায় দেশ পুনর্গঠন করতে হবে।

মতবিনিময় অনুষ্ঠানে কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শূরা সদস্য আব্দুর রহিম জীবন উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির
জামায়াত ক্ষমতায় গেলে কিছু চাপিয়ে দেবে না: ডা. তাহের
আসছে জাতিসংঘের তথ্যানুসন্ধান দল, থাকবে এক মাস
চাঁদাবাজি-দখলদারিত্ব প্রতিরোধে সর্বশক্তি প্রয়োগ করবে জামায়াত: শফিকুল ইসলাম মাসুদ