• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

লোভের কাছে বিএনপি আত্মসমর্পণ করে না: দুদু

আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪১
লোভের কাছে বিএনপি আত্মসমর্পণ করে না: দুদু
ছবি: সংগৃহীত

লোভের কাছে বিএনপি আত্মসমর্পণ করে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেট মহানগরীর দরগাহ গেইটস্থ মুসলিম কেন্দ্রীয় সাহিত্য সংসদের হল রুমে এক স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

দুদু বলেছেন, বর্তমান পরিস্থিতিতে যারা নানা অপকর্ম ও বিতর্কিত কাজ করছে তারা কখনও বিএনপি করতে পারে না। সে যত বড়ই হোক তাকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তুলে দিতে হবে।

তিনি বলেন, লোভের কাছে বিএনপি আত্মসমর্পণ করে না। বিএনপিকে এখন এগিয়ে যেতে হবে। এই এগিয়ে যাওয়ার পথ গণতন্ত্র। তাই এখন আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিএনপির এই নেতা বলেন, আমাদের পার্শ্ববর্তী রাষ্ট্র (ভারত) একজন খুনি, স্বৈরাচার শাসককে আশ্রয় দিয়েছে। তার পক্ষ নিয়েছে। ১৯৭১ সালে তারা আমাকে সাহায্য করেছিল তাই বলে এই নয় একজন স্বৈরাচারীর আশ্রয়দাতাকে আমরা সমর্থন করব।

নেতাকর্মীদের উদ্দেশ্য দুুদু বলেন, কোনোভাবে বিতর্কে জড়ানো যাবে না। আমাদের দেশনায়ক তারেক রহমান বলেছেন যে বিতর্কিত কাজ করবে সে বিএনপি করে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত এম. সাইফুর রহমানের স্মৃতিচারণ করে তিনি বলেন, সাইফুর রহমান কখনও কারও ওপর প্রতিশোধ নেননি। তিনি প্রতিশোধ নিয়েছেন সাফল্যতা অর্জন করে। অন্যায়ের কাছে কখনও মাথা নত করতেন না। সেই সময় আমরা যারা ছাত্র রাজনীতি করতাম ওনার কাছে কিছুটা শিখেছি যার কারণে আজ পর্যন্ত স্বৈরাচারের কাছে মাথা নত করিনি।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ সমাবেশ থেকে ‘নতুন বার্তা’ দেবেন তারেক রহমান
আন্দোলনে নিহত ৮৭৫ জনের মধ্যে ৪২২ জনই বিএনপির: ফখরুল
সমাবেশের পর র‌্যালির তারিখও পেছাল বিএনপি
সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি