• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার বিষয়ে যা বললেন চিকিৎসক জাহিদ

আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৬
খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার বিষয়ে যা বললেন চিকিৎসক জাহিদ
ফাইল ছবি।

দীর্ঘদিন ধরে অসুস্থ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়টি মেডিকেল বোর্ড পর্যালোচনা করছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। গত ২১ আগস্ট তাকে বাসায় নিয়ে আসা হয়। কিন্তু বুধবার (১১ সেপ্টেম্বর) দিনগত রাতে তাকে ফের হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়াকে আস্তে আস্তে সংকটাপন্ন একটা অবস্থায় নেওয়ায় হাসিনা সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনার অংশ ছিল। বিএসএমএমইউতে তাকে সঠিকভাবে চিকিৎসা দেওয়া হয়নি। যে কারণে বেগম জিয়াকে কয়েক দিন পরপরই হাসপাতালে নিতে হচ্ছে।

বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক বলেন, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে অনেকের প্রশ্ন তাকে দেশের বাইরে নেওয়া হচ্ছে না কেন? আসলে কাউকে বাইরে নিতে হলে শারীরিক সুস্থতা প্রয়োজন। প্লেনে উঠতে হলে নেগেটিভ প্রেসার সহ্য করার মতো সুস্থতা থাকতে হয়। মেডিকেল বোর্ড বিষয়গুলো বিবেচনায় নিয়ে দেশি-বিদেশি সদস্যরা আলোচনা করছেন।

জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়ার কিছু রোগের সৃষ্টি হয়েছে, যেগুলো দেশের বাইরের আধুনিক সেন্টারে নিয়ে দেখানো ছাড়া এবং তাদের (বিশেষজ্ঞ ডাক্তারদের) পরামর্শ নেওয়া ছাড়া আর কোনো উপায় নেই।

বিএনপির চেয়ারপারসন দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন।

আরটিভি/আরএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ বছরের সব মামলা প্রত্যাহারে অন্তর্বর্তী সরকারকে চিঠি দেবে বিএনপি
বতর্মান সরকার ছাত্র-জনতার আন্দোলনের ফসল: নিতাই চন্দ্র রায় 
প্রশাসনে ফ্যাসিবাদের দোসররা চক্রান্ত করছে: ফখরুল
খালেদা জিয়া তার কর্মীদের ছেড়ে দেশ থেকে পালাননি: মির্জা আব্বাস