• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

সেলিমা রহমানের প্রশ্ন—ক্যান্টনমেন্টে আশ্রয় নেওয়ারা কোথায়

আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০৬
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে সরকার পতনের পর ক্যান্টনমেন্টে আশ্রয় নেওয়া ব্যক্তিরা এখন কোথায় আছেন?

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টার পর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের উদ্যোগে ‘অন্তর্বর্তী সরকারের কাছে জনগণের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এমন প্রশ্ন তোলেন।

সেলিমা রহমান বলেন, শুধুমাত্র আমাদের সন্তানদের রক্তের বিনিময়ে দানবীয় সরকার দেশ ছেড়ে পালিয়েছে। বিএনপির নেতাকর্মীরা ঘুরে দাঁড়িয়েছিল বলেই আজ দেশ স্বাধীন।

বাংলাদেশ একটি দানবীয় সরকারের হাত থেকে মুক্ত দাবি করে তিনি বলেন, আন্দোলন সংগ্রামে বিএনপির নেতাকর্মীদের গুম, খুন ও নির্যাতনের শিকার হতে হয়েছে। কারণ, বিএনপি শেখ হাসিনা সরকারের আতঙ্ক ছিল।

গুমের শিকার ব্যক্তিরা আয়না ঘরের মানসিক অত্যাচারে স্বাভাবিক জীবনে ফিরতে পারছেন না বলে অভিযোগ করেন বিএনপির এই নেত্রী।

সেলিমা রহমান বলেন, মসজিদ, মন্দির সব জায়গায় দলীয়করণ ছিল। সব জায়গায় শুধু শেখ মুজিবুর রহমানের বন্দনা হতো। সব প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে। কোথাও গণতন্ত্র নেই।

অন্তর্বর্তী সরকারে পক্ষে সব প্রত্যাশা পূরণ সম্ভব নয় উল্লেখ করে বিএনপির এই নেত্রী বলেন, জনগণের প্রত্যাশা পূরণে প্রয়োজন জনগণের ভোটে নির্বাচিত সরকার। নির্বাচনের জন্য প্রয়োজনীয় সংস্কার দ্রুত সম্পন্ন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনেক সচিব এখনও নাশকতা করার চেষ্টা করছে: রিজভী 
বন্যার্তদের জন্য বিএনপির ত্রাণ তহবিলে ২০ কোটি টাকা জমা পড়েছে
আগের মতো রাজনীতি এখন চলবে না: এ্যানি
‘জনগণের সরকার প্রতিষ্ঠা না করা পর্যন্ত আন্দোলন বন্ধ করা যাবে না’