• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

আগামী নির্বাচনে সব আসনে একক প্রার্থী দেবে গণঅধিকার পরিষদ: আবু হানিফ 

আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২৪, ২০:৫৬
আগামী নির্বাচনে সব আসনে একক প্রার্থী দেবে গণঅধিকার পরিষদ: আবু হানিফ 
ছবি: সংগৃহীত

আগামী নির্বাচনে সব আসনে গণঅধিকার পরিষদ একক প্রার্থী দেবে বলে জানিয়েছেন দলটির উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

গণঅধিকার পরিষদ নিবন্ধন পাওয়ায় শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর চকবাজারে শুভেচ্ছা মিছিল শেষে সংক্ষিপ্ত পথ সভায় তিনি এ কথা বলেন।

আবু হানিফ বলেন, গণঅধিকার পরিষদ কোনো চাঁদাবাজি ও দখলদারি সমর্থন করে না। আমরা সবাইকে নিয়ে সুন্দর বাংলাদেশ গড়তে চাই। গণঅধিকার পরিষদ আগামী সব সংসদীয় আসন এককভাবে প্রার্থী দেবে।

শেখ হাসিনার নামে মাত্র ২০০ মামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনে গুলি চালানোর নির্দেশদাতা হিসেবে শেখ হাসিনার নামে অন্তত হাজার খানেক মামলা হওয়া উচিত। এখনও যেসব পরিবার মামলা করেননি তারা থানায় গিয়ে মামলা করুন।

তিনি আরও বলেন, শেখ হাসিনার পরিবারের সদস্যদের অনেকের নামে হত্যা মামলা রয়েছে। তার পরিবারের অনেকেই দেশে আছেন, কিন্তু তাদের কাউকেই আটক করা হচ্ছে না। স্বরাষ্ট্র উপদেষ্টাকে বলব আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আটক করতে হবে।

আবু হানিফ বলেন, সেনাপ্রধান বলেছিল ৬০০-এর বেশি লোককে তারা নিরাপত্তার জন্য আশ্রয় দিয়েছিল। তাদের তালিকা প্রকাশ করতে হবে। তাদের কত জনের নামে মামলা হয়েছিল এবং কত জনকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে সেই তালিকাও গণমাধ্যমে প্রকাশ করতে হবে। সেটি না করলে সেনাপ্রধানের পদত্যাগের দাবিতে জনগণ রাজপথে নামবে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন স্থানে ছদ্মবেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। শান্ত পাহাড়কে অস্থিতিশীল করতে আওয়ামী লীগ ও ভারতের গোয়েন্দা সংস্থার লোকেরা ষড়যন্ত্র করার পায়তারা করছে। তারা শান্ত পাহাড়কে রক্তাক্ত করার চেষ্টা করছে।

বিশৃঙ্খলা করলে সরকার কাউকে ছাড় দেবে না জানিয়ে গণঅধিকার পরিষদের এই সদস্য বলেন, কোথাও কেউ বিশৃঙ্খলা করলে কিংবা অপরাধ করলে তাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিন। গণঅধিকার পরিষদ কোনো মব জাস্টিস কিংবা বিচারবহির্ভূত হত্যাকে সমর্থন করে না।

এ সময় দলের উচ্চতর পরিষদ সদস্য আব্দুজ জাহের বলেন, প্রশাসন থেকে শুরু করে রাষ্ট্রের প্রতিটি সেক্টরে বসে থাকা আওয়ামী ফ্যাসিবাদের প্রেতাত্মারা বিপ্লবকে প্রশ্নবিদ্ধ করতে দেশবিরোধী বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।

স্বরাষ্ট্র উপদেষ্টার সমালোচনা করে তিনি বলেন, বিপ্লবের দেড়মাস অতিবাহিত হওয়ার পরও এখন পর্যন্ত উল্লেখযোগ্য আওয়ামী লীগের নেতাকর্মী গ্রেপ্তার হয়নি। জনগণ কিন্তু বিষয়টিকে গভীরভাবে পর্যবেক্ষণ করছে।

দলটির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন বলেন, ২০০৯ সালে বিডিআর বিদ্রোহের পর থেকে আমি হাসিনা সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছি। কারণ সেদিন আমার দেশপ্রেমিক সেনাবাহিনীকে শেষ করার চক্রান্তের যাত্রা শুরু হয়েছিল। আমরা শেষ পর্যন্ত রাজপথে ছিলাম।

তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের ছাত্রদের ভোটে নির্বাচিত ডাকসু ভিপি নুরুল হক নুরকে ষড়যন্ত্র করে অতীতেও দমিয়ে রাখতে পারেনি, আগামীতেও পারবে না।

গণঅধিকার পরিষদে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে নাজিম উদ্দিন বলেন, আমরা আগামীতে একটি সুন্দর নতুন বাংলাদেশ বিনির্মাণ করব, ইনশা আল্লাহ।

গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিলের সঞ্চালনায় পথ সভায় গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় সহ-নিরাপত্তা বিষয়ক সহ-সম্পাদক আলাউদ্দিন আল আজাদ, চকবাজার থানার সমন্বয়ক বাহারুল্লাহ রাজুসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনের সঙ্গে গণতন্ত্রের সম্পর্ক নেই: ফরহাদ মজহার
৩০০ আসন নিয়েও শেখ হাসিনা টিকে থাকতে পারেননি: শাকিলউজ্জামান 
ট্রাম্পের নির্বাচনী সমাবেশে মডেলের অদ্ভুত কাণ্ড
সাংবাদিকদের নিয়ে আদেশ সংশোধন করল ইসি