• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

হাজীগঞ্জে বিএনপি যুবদল ও ছাত্রদলের কমিটি বাতিল

আরটিভি নিউজ

  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০৭
ছবি: সংগৃহীত

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা বিএনপি ও পৌর বিএনপি কমিটি বাতিল ঘোষণা করা হয়েছে। পরে সেখানে নতুন কমিটি ঘোষণা করা হবে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরে বেড়ানো ওই বিজ্ঞপ্তিতে দেখা যায়, এ দুটি কমিটি বাতিলের কোনো কারণ উল্লেখ করা হয়নি। তবে উদ্ভূত পরিস্থিতিতে কমিটিগুলো বাতিল করে সাংগঠনিক এ সিদ্ধান্তকে সময়োপযোগী বলছেন অনেকেই। যা নিয়ে নেতাকর্মীদের মাঝে চলছে নানা বিশ্লেষণ।

প্রসঙ্গত, হাসিনা সরকার পতনের পর থেকে হাজীগঞ্জে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সবকিছুর নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তার শুরু করে। তাদের মধ্যে সৃষ্টি হয় গ্রুপিং ও দ্বন্দ্ব। যার ফলে হাজীগঞ্জ বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার ও শুক্রবার রাতে দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ভাঙচুর, অগ্নিসংযোগ, ধাওয়া-পাল্টাধাওয়া ও হামলায় আহত হন অর্ধশতাধিক নেতাকর্মী।

এদিকে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে সংশ্লিষ্টতার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে হাজীগঞ্জ উপজেলা ও হাজীগঞ্জ পৌর যুবদল এবং তাদের অধীন ইউনিয়ন ও ওয়ার্ডসহ সকল কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবদল। জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতোমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলে এক চিঠিতে জানিয়েছেন সংগঠনের দপ্তর সম্পাদক নূরুল ইসলাম সোহেল।

অপরদিকে একই দিনে হাজীগঞ্জ উপজেলা, পৌর, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের কমিটিরসমূহ বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটি। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক চাঁদপুর জেলা ছাত্রদলের অধীন হাজীগঞ্জ উপজেলা, পৌর, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের কমিটির সমূহ মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত করা হলো। শিগগিরই ওই ইউনিটগুলোর নতুন কমিটি ঘোষণা করা হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি মো. রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির শুক্রবার এ সিদ্ধান্ত অনুমোদন করেন।

আরটিভি/এফআই

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেপাল থেকে বিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ: জ্বালানি উপদেষ্টা
জাকিরের পর সাদমানের বিদায়, ছন্দপতন বাংলাদেশের
‘বাসায় ফিরলেও এখনো সুস্থ নন খালেদা জিয়া’ 
ভারতকে হারাতে হলে যেসব রেকর্ড ভাঙতে হবে টাইগারদের