• ঢাকা রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১
logo

বিজয় ছিনিয়ে নিতে নানামুখী ষড়যন্ত্র চলছে: নজরুল ইসলাম

আরটিভি নিউজ

  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫৭
বিজয় ছিনিয়ে নিতে নানামুখী ষড়যন্ত্র চলছে: নজরুল ইসলাম
ফাইল ছবি

বৈষম্যবিরোধী আন্দোলনের বিজয় ছিনিয়ে নিতে নানামুখী ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা দিয়ে কেউ আইন হাতে তুলে নেবেন না। বৈষম্যবিরোধী আন্দোলনের অর্জন কোনোভাবে ব্যর্থ হতে দেওয়া যাবে না।

তিনি বলেন, দেশ ও দেশের মানুষের জন্য তারেক রহমান সবসময় চিন্তা করেন। তার নির্দেশে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত-আহতদের জন্য ডাটাবেজ করা হয়েছে। সারাদেশ থেকে তথ্য সংগ্রহ করে ডাটাবেজে যুক্ত করা হচ্ছে। দলের পক্ষ থেকে নিহত-আহত পরিবারের কাছে যাওয়া হচ্ছে। তাদেরকে দলের পক্ষ থেকে আর্থিক সহায়তা করা হচ্ছে। আহতদের চিকিৎসার ব্যবস্থাও করা হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের দিন আমি কারাগারে ছিলাম। যখন খবর এলো স্বৈরাচারী শেখ হাসিনা পালিয়ে গেছে, তখন কারাগারে আনন্দের মিছিল শুরু হলো। সবার স্লোগানে প্রকম্পিত হলো কারাগার। সবার চোখে-মুখে নতুন স্বাধীনতার উচ্ছ্বাস ফুটে ওঠে।

নজরুল ইসলাম বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থান না হলে খালেদা জিয়া মুক্তি পেতেন না। আমিও কারাগার থেকে মুক্তি পেতাম না। তাই বৈষম্যবিরোধী আন্দোলনের নিহত আহত পরিবারের প্রতি আমরা চিরকৃতজ্ঞ।

অনুষ্ঠানে নিহত ১৯টি পরিবার এবং আহত ৪০টি পরিবারের কাছে সহযোগিতার আর্থিক উপহার তুলে দেওয়া হয়।

আরটিভি/আরএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে বিএনপির ২ পক্ষের সংঘর্ষ, আহত কিশোরের মৃত্যু 
শেখ হাসিনা দেশে থাকলে লাশ খুঁজে পাওয়া যেত না: হারুনুর রশীদ
তারেক রহমানের নেতৃত্বে জনগণ নতুন স্বাধীনতার স্বাদ পেয়েছে: রিজভী
বিএনপির ৩ নেতা বহিষ্কার