• ঢাকা রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনা দেশে থাকলে লাশ খুঁজে পাওয়া যেত না: হারুনুর রশীদ

আরটিভি নিউজ

  ২১ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪১
শেখ হাসিনা দেশে থাকলে লাশ খুঁজে পাওয়া যেত না: হারুনুর রশীদ
ফাইল ছবি

শেখ হাসিনা দেশে থাকলে তার লাশ খুঁজে পাওয়া যেত না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হারুনুর রশীদ।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের আয়োজনে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

হারুনুর রশীদ বলেন, গত ১৫ বছরে আওয়ামী লীগ দেশের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। এখনও দেশের বিরুদ্ধে নানারকম ষড়যন্ত্র বিদ্যমান। তবে আমরা ঐক্যবদ্ধ থাকলে যেকোনো ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেওয়া সম্ভব।

তিনি বলেন, আওয়ামী আমলে দেশজুড়ে যে বৈষম্য হয়েছে, সন্ত্রাস, লুটপাট হয়েছে তার বিচার করা হবে। যারা গুম ও বিচার বহির্ভূত হত্যার শিকার হয়েছে, আমরা তার প্রতিকার করব। তা বাস্তবায়ন করতে অবশ্যই ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিএনপির এই নেতা বলেন, আমরা আওয়ামী সরকারের গুম, হত্যা ও মিথ্যা মামলার বিষয়ে জানি। তবুও আমাদেরকে ধৈর্য ধারণ করতে হবে। কোনো অবস্থাতেই আইন নিজের হাতে তোলা যাবে না।

তিনি বলেন, আমরা নিজেরা যেমন অন্যায় করব না, তেমনি অন্যায় সহ্যও করব না। কিন্তু গত ১৫ বছর যারা দেশে দুঃশাসন চালিয়েছি, তাদের এত সহজে ভুলব না। এতো সহজে মাফ করব না।

হারুনুর রশীদ বলেন, আওয়ামী লীগ পালিয়েছে, কিন্তু প্রশাসনে তাদের দোসররা এখনও রয়েছে। তাদেরকে চাকরি থেকে বহিষ্কার করতে হবে। যতক্ষণ না তাদেরকে সরানো হবে, ততক্ষণ শৃঙ্খলা ফিরে আসবে না।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত থেকে শেখ হাসিনাকে ফিরিয়ে আনতে পারবে কি বাংলাদেশ 
তারেক রহমানের নেতৃত্বে জনগণ নতুন স্বাধীনতার স্বাদ পেয়েছে: রিজভী
বিএনপির ৩ নেতা বহিষ্কার
শুধু সংস্কারে থেমে থাকলে চলবে না: তারেক রহমান