• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

মোটরসাইকেল শোভাযাত্রা, খোকনের বিরুদ্ধে ব্যবস্থা নিল বিএনপি

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ২৩:০৩
ফাইল ছবি

নির্দেশনা উপেক্ষা করে মোটরসাইকেল শোভাযাত্রা করায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে দলটি।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে তাকে শোকজের চিঠি পাঠানো হয়েছে। নোয়াখালী নিজ সংসদীয় আসনে মোটরসাইকেল শোভাযাত্রা করেন ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন।

জানা গেছে, কেন দলীয় নির্দেশনা অমান্য করে খোকন মোটরসাইকেল শোভা করেছেন, কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তা কারণ দর্শানোর জন্য নোটিশ দেওয়া হয়েছে।

এর আগে, গত ৮ সেপ্টেম্বর এক চিঠিতে জনগণকে দুর্ভোগের মধ্যে না ফেলে মোটরসাইকেল বহর বা অন্য কোনো যানবাহনের শোভাযাত্রা পরিহার করার জন্য কেন্দ্রীয়সহ তৃণমূল নেতাকর্মীদের নির্দেশ দিয়েছে বিএনপি। এ ছাড়াও পোস্টার, ব্যানার, ফেস্টুন প্রদর্শন করা থেকে নেতাকর্মীদের বিরত থাকার জন্যও নির্দেশ দিয়েছে দলটি।

এদিকে, গত ২১ এপ্রিল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নিষেধ সত্ত্বেও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব গ্রহণ করায় ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকনকে বহিষ্কার করা হয়। এ-সংক্রান্ত একটি চিঠি গণমাধ্যম কর্মীদের পাঠান আত্মীয়তাবাদী আইনজীবী ফোরামের দপ্তর সম্পাদক মো. জিয়াউর রহমান।

আরটিভি/এসএপি-টি

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে বিএনপির স্থায়ী কমিটি
‘প্রভু হিসেবে নয় সৎ প্রতিবেশী হিসেবে ভারতের সঙ্গে সম্পর্ক রাখতে চায় বিএনপি’
দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: তারেক রহমান
রাঙ্গামাটিতে জেলা বিএনপির ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন