• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

পরাজিত শক্তি দেশে অরাজকতা তৈরির চেষ্টা করছে: রিজভী

আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২১:৫৮
রুহুল কবির রিজভী
ফাইল ছবি

পরাজিত শক্তি এই মুহূর্তে দেশে অরাজকতা তৈরির চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, পরাজিত শক্তি এই মুহূর্তে দেশে অরাজকতা তৈরি করার চেষ্টা করছে। তারা এখন চুপচাপ বসে থাকলেও ভেতরে ভেতরে কাজ করছে, নানা ষড়যন্ত্র করছে। কারণ, তাদের হাতে প্রচুর কালো টাকা আছে। সেই কালো টাকা তারা ব্যবহার করছে। সেই কালো টাকা ব্যবহার করে তারা দেশকে অস্থিতিশীল করতে চায়।

রাষ্ট্র সংস্কার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্তর্বর্তী সরকার যে সংস্কারের কথা বলছে; সেসব সংস্কার যদি আসলে করা হয়- সংবিধান, বিচার বিভাগ, নির্বাচন কমিশনসহ সাংবিধানিক যে প্রতিষ্ঠানগুলো আছে তা যত দ্রুত সম্ভব সংস্কার করতে হবে। যাতে একটি প্রকৃত সংস্কারের মধ্য দিয়ে প্রকৃত বহুদলীয় বহুমাত্রিক গণতন্ত্রের যে পথ চলা সেটাকে নিশ্চিত করা সম্ভব হয়। আর এ কাজ করতে আমার মনে হয় বেশি সময় লাগবে না।

তিনি আরও বলেন, এই কাজগুলো করলে এটা একটি বাতিঘর হিসেবে কাজ করবে। পরবর্তীতে আলো দেখাবে। পরবর্তীতে জনগণের মেন্ডেট নিয়ে যারা ক্ষমতায় আসবে তারা সে অনুযায়ী কাজ করতে পারবে।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যে সমস্ত মামলা হয়েছে সেগুলো সম্পূর্ণরূপে মিথ্যা এবং রাজনৈতিক। শেখ হাসিনার প্রতিহিংসা পূরণের জন্য তার বিরুদ্ধে রাজনৈতিক মিথ্যা মামলা দেওয়া হয়েছে। শেখ হাসিনার একক কর্তৃত্ববাদী শাসনে বাংলাদেশে যাতে কোনো টু শব্দ না হয় তা নিশ্চিত করা হয়েছে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিয়ে, সাজা দিয়ে এবং দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সাজা দেওয়ার মাধ্যমে।

তিনি বলেন, আমরা অন্তর্বর্তীকালীন সরকারের কাছে প্রত্যাশা করছি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যে সমস্ত মামলা দেওয়া হয়েছে সেগুলোর খুব গভীরে স্টাডি করবে। শুধু হেডলাইনটা স্টাডি করলেই বোঝা যাবে এগুলোর মাস্টারমাইন্ড ছিল শেখ হাসিনা।

তিনি আরও বলেন, শেখ হাসিনা তার ক্রোধ আর আক্রোশ পূরণ করার জন্য তারেক রহমানের বিরুদ্ধে মামলা দিয়ে সাজা দিয়েছে। এখন অন্তর্বর্তীকালীন সরকারকে বলব বেশি দেরি করবেন না, অল্প কয়েক দিনের মধ্যেই তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো প্রত্যাহার করেন।

আরটিভি/এফএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজারে দুই মামলায় খালাস পেলেন বিএনপি নেতা সালাউদ্দিন
আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে বিএনপি কর্মী নিহত
ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি ৬ দিনের রিমান্ডে
সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ ২৪১ জনের বিরুদ্ধে মামলা