• ঢাকা বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১
logo

ভবিষ্যৎ বাংলাদেশ গড়াটাই আমাদের লক্ষ্য: এ্যানি

আরটিভি নিউজ

  ০২ অক্টোবর ২০২৪, ০২:৪৫
ছবি : আরটিভি

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ভবিষ্যৎ বাংলাদেশ গড়াটাই আমাদের লক্ষ্য। যেন সবার রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতে সেই বাংলাদেশটা সুন্দর হয়। আর এটাকেই আমরা সবচেয়ে বেশি প্রাধান্য দিচ্ছি।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে আরটিভির ‘গণতন্ত্রের সংলাপ’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, গণতন্ত্রের ভিত যত শক্ত ও শক্তিশালী হবে মানুষের আস্থা তত বাড়বে এবং সবার প্রতি সবার শ্রদ্ধা বেড়ে যাবে। সুতরাং এই সরকারকে আমরা সহযোগিতার মধ্য দিয়ে গণতন্ত্রের ভিতটাকে শক্তিশালী করতে চাই।

বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, সবাই মিলে ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়েছি, আন্দোলন করেছি। সেই আন্দোলন-সংগ্রামের ফসল এই অন্তর্বর্তী সরকার। সুতরাং এই সরকারের দায়িত্ব হলো যত দ্রুত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করার মধ্য দিয়ে একটা টার্গেটে পৌঁছে নির্বাচনী রোডম্যাপকে সমাপ্ত করা।

তিনি আরও বলেন, আমরা এই প্রজন্মের চিন্তাকে প্রাধান্য দিচ্ছি। কারণ, আমরা যদি তাদের প্রাধান্য না দিই আগের আমলের চিন্তা করি, তাহলে মানুষ মেনে নেবে না। আমরা আমাদের টার্গেটে পৌছানোর সুযোগ থেকে বঞ্চিত হবো।

এ্যানি বলেন, যারা গুম-খুন, জুলাই-আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, দেশ থেকে অর্থ পাচার ও লুট করেছে আমরা তাদের বিচার চাই। সেই সঙ্গে যিনি দেশটাকে ধ্বংস করেছেন, ৫ আগস্ট পালিয়ে গিয়েছেন সেই ফ্যাসিস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচার করতে হবে। তার সাঙ্গপাঙ্গদের বিচার করতে হবে এবং তা দৃশ্যমান হওয়া উচিত।

তিনি বলেন, একদিকে বিচার চলবে আরেকদিকে দেশ গড়ার কাজ চলবে। আমরা এ ব্যাপারে সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবো।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ শুধু অপরাজনীতিই করেনি, নিজেদের রাজনীতিও ধ্বংস করেছে।

আগামী নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে এ্যানি বলেন, নির্বাচন আমরা এককভাবেও করতে পারি আবার জোটগতভাবেও করতে পারি। কিন্তু আমাদের বক্তব্যটা খুব পরিস্কার, জনগণ যদি ম্যান্ডেট দেয় তবে এককভাবে সরকার গঠনের কোনো ইচ্ছা আমাদের নেই। আমরা সবাইকে নিয়ে ঐক্যমতের সরকার গঠন করতে চাই। যেটা দশের স্বার্থে, দেশের স্বার্থে কাজ করবে।

তিনি বলেন, বিএনপির ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। তারপরও আমরা দলের পক্ষ থেকে সজাগ আছি। দলের নাম ভাঙিয়ে কেউ যদি চাঁদাবাজি ও লুটতরাজের সঙ্গে জড়িত হয় কিংবা আইনশৃঙ্খলার অবনতি করার চেষ্টা করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবো।

আরটিভি/আইএম

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে বিএনপির স্থায়ী কমিটি
বিএনপি নেতা ডা. শাহাদাতকে চট্টগ্রাম সিটি মেয়র ঘোষণা
‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’
নড়াইলে জেলা বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত