• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

মানুষ হত্যা করে আ.লীগ ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চেয়েছিল: জামায়াত

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ১৭:০৭
মানুষ হত্যা করে আ.লীগ ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চেয়েছিল: জামায়াত
ছবি: সংগৃহীত

মানুষের ওপর জুলুম-নির্যাতন ও গণহত্যা চালিয়ে আওয়ামী লীগ ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চেয়েছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি ও সাবেক সংসদ সদস্য এ এইচ এম হামিদুর রহমান আজাদ।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে বরিশাল নগরীর একে স্কুল মিলনায়তনে এক সম্মেলনে তিনি এ কথা বলেন।

হামিদুর রহমান আজাদ বলেন, আওয়ামী সরকার ক্ষমতার শুরুই করেছে রক্ত দিয়ে। ক্ষমতা গ্রহণের কিছুদিনের মধ্যে বিডিআর বিদ্রোহের নামে সেনা সদস্যদের হত্যার মাধ্যমে শাসন শুরু করে। এই হত্যার মাধ্যমে তারা দেশের নিরাপত্তা ব্যবস্থা দুর্বল করে দিয়েছিল।

তিনি আরও বলেন, অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলামের আন্দোলনে রাতের আঁধারে শাপলা চত্বরে বহু মানুষের ওপর নির্মম গণহত্যা চালিয়েছে। ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি আল্লামা সাঈদীর রায়ের পরে আন্দোলনে পুলিশ, র‍্যাব ও বিজিবি দিয়ে একদিনে দেড় শতাধিক মানুষকে হত্যা করেছে।

জামায়াতের এই নেতা বলেন, রাজনৈতিক আন্দোলন সফল না হওয়ার ফলে সামাজিক আন্দোলনের মাধ্যমে জুলাই বিপ্লব হয়েছে। দেশের সকল শ্রেণির মানুষ হাসিনা সরকারের পতনের জন্য রাস্তায় নেমে আসে।

হামিদুর রহমান আজাদ বলেন, ছাত্র আন্দোলন বানচাল করতে সম্পূর্ণ অবৈধভাবে সরকার জামায়াতকে নিষিদ্ধ করে। কিন্তু জামায়াত নিষিদ্ধ করে সরকার আমাদেরকে অপমানিত করতে চাইলেও জনগণ তাদের ভালোবাসায় জামায়াতকে সম্মানিত করেছে।

তিনি বলেন, এই বিপ্লব তখনই সফল হবে যখন সকল জনগণের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও সকলের জন্য গ্রহণযোগ্য নির্বাচন হবে। জনগণ জামায়াতকে সমর্থন দিলে এবং জামায়াত দেশের দায়িত্ব নিলে সকল ধরনের বৈষম্য চিরতরে হারিয়ে যাবে।

আরটিভি/আরএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাভারে ছাত্র হত্যা, আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার
গাইবান্ধায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গ্রেপ্তার
রাজধানীতে আ. লীগ কর্মীকে কুপিয়ে হত্যা
জেলা আ.লীগের সাধারণ সম্পাদকসহ ৫ নেতা গ্রেপ্তার