• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

ভারতের সঙ্গে করা দেশবিরোধী সব চুক্তি বাতিল করতে হবে: গণঅধিকার পরিষদ

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ১৯:৩৩
ভারতের সঙ্গে করা দেশবিরোধী সব চুক্তি বাতিল করতে হবে: গণঅধিকার পরিষদ
ফাইল ছবি

ভারতের সঙ্গে করা দেশবিরোধী সকল চুক্তি বাতিল করার আহ্বান জানিয়েছে গণঅধিকার পরিষদ।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে দলটির বক্তারা এ কথা বলেন।

সমাবেশে গণঅধিকার পরিষদের আহ্বায়ক কর্নেল অব মিয়া মশিউজ্জামান, সদস্য সচিব ফারুক হাসান, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইমামউদ্দিন, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, উচ্চতর পরিষদের সদস্য সাদ্দাম হোসেন, দপ্তর সহ-সমন্বয়ক আরিফ বিল্লাহ, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ, যুব অধিকার পরিষদের সদস্য সচিব সোহেল মৃধাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এ সময় কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান বলেন, ভারতের সঙ্গে করা দেশবিরোধী সকল চুক্তি বাতিল করতে হবে। এ ছাড়া সাবেক ভোটারবিহীন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও এম এ মান্নানের জামিন বাতিল করে গ্রেপ্তার করতে হবে।

সদস্য সচিব ফারুক হাসান বলেন, আওয়ামী লীগ এখন আর রাজনৈতিক দলের ক্যাটাগরিতে পড়ে না। তারা এখন একটি গণহত্যাকারী সংগঠন। আর পৃথিবীর ইতিহাসে কোনো গণহত্যাকারী সংগঠনের রাজনীতি করার ইতিহাস নেই। তাই আমরা আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি জানাচ্ছি। একইসঙ্গে ভারতের সঙ্গে করা দেশবিরোধী চুক্তি বাতিল করতে হবে।

দলটির যুগ্ম সদস্য সচিব তারেক রহমান বলেন, ভারতের সঙ্গে শেখ হাসিনার করা চুক্তিগুলো কেন এত গোপনীয়তা ছিল? কারণ দেশবিরোধী এসব চুক্তি জনগণ জানলে ক্ষিপ্ত হবে। এগুলো দেশের সার্বভৌমত্বের জন্য হুমকি, এসব চুক্তি বাতিল করতে হবে।

দলটির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইমামউদ্দিন বলেন, আমরা আওয়ামী লীগকে আর বাংলাদেশের মাটিতে দেখতে চাই না। যাদের হাতে বাংলাদেশের জনগণের রক্তের দাগ লেগে আছে তাদের রাজনীতি করার আর কোনো অধিকার নেই।

আরটিভি/আরএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে পলায়নকালে সাবেক এমপির ঘনিষ্ঠ দুই সহযোগী আটক
সীমান্তে ৬৩ লাখ টাকার ভারতীয় আপেল জব্দ
নিলামের আগে যেসব খেলোয়াড়দের ধরে রাখলো আইপিএলের দলগুলো
ভারত সফরে আসতে পারায় আমরা ভাগ্যবান: নিক পোথাস