• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জামায়াতের

আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ১২:২৩
ছবি: সংগৃহীত

অন্তর্বর্তী সরকারকে বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে শক্তভাবে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামের আমির ডা. শফিকুর রহমান।

শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত রুকন সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

জামায়াতের আমির বলেন, আওয়ামী লীগ সরকারের গড়া সিন্ডিকেটের কারণেই দ্রব্যমূল্য লাগামহীন বাড়ছে, মানুষের নাভিশ্বাস উঠে যাচ্ছে। অন্তর্বর্তী সরকারকে বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে শক্তভাবে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সারা জাতির ওপর জুলুম করেছে। এখনও সেই জুলুমের ভার এই জাতিকে বহন করতে হচ্ছে। তাদের আমলে গড়া সিন্ডিকেট এখনো এই সরকার ভাঙতে পারেনি। জাতি যে প্রত্যাশা করেছে সেটা তারা পূরণ করতে পারেনি। জনগণকে সঙ্গে নিয়ে সাহসিকতার সঙ্গে সরকারকে এগিয়ে যেতে হবে।

ডা. শফিকর রহমান বিস্ময় প্রকাশ করে বলেন, কীভাবে এক দেশের শাসক নিজের গদি টিকিয়ে রাখতে গুলি চালানোর নির্দেশ দেয়। গুলি চালালেই গদি রক্ষা হয় না। তারা মনে করেছে আমরাই সব। যেভাবে ফেরাউন বলেছিল ‘আমিই তোমাদের রব’। তারা ধরাকে সরা জ্ঞান করেছিল। তারা শুধু আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দেয়নি বরং হেলমেট বাহিনীকেও ব্যবহার করেছিল।

আরটিভি/একে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামায়াত আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধিদলের সাক্ষাৎ
নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুলল
জামায়াতের নিবন্ধন: আপিল আবেদনের শুনানি আজ
স্ত্রীর জানাজায় অসুস্থ হয়ে জামায়াত নেতার মৃত্যু