• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

বাংলাদেশকে নিয়ে শেখ হাসিনা গভীর ষড়যন্ত্র করছেন: দুদু

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ১৪:২৪
শামসুজ্জামান দুদু
ছবি: সংগৃহীত

বাংলাদেশকে নিয়ে পার্শ্ববর্তী দেশ ও স্বৈরাচার শেখ হাসিনা ষড়যন্ত্র করছেন বলে মন্তব্য করেছেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বুধবার (২৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

শামসুজ্জামান দুদু বলেন, বাংলাদেশকে নিয়ে এক গভীর ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র করছে পার্শ্ববর্তী দেশ এবং স্বৈরাচার শেখ হাসিনা। শুধু তাই নয়, এ দেশেও কিছু কুলাঙ্গার আছে যারা বাংলাদেশকে অন্য দেশের হাতে তুলে দিতে চায়। তাদের বিচারের আওতায় আনতে হবে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে উদ্দেশ করে তিনি বলেন, যে লোকটি ইতোমধ্যে বাংলাদেশের গণঅভ্যুত্থানকে অপমানিত করেছে। স্বৈরাচারীদের, ষড়যন্ত্রকারীদের সাহস জুগিয়েছে। এই দেশে গণতন্ত্র ফিরে আসাকে বাধাগ্রস্ত করেছে। মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত তিনি একটা দুর্নীতিবাজ। অনতিবিলম্বে এই লোকটিকে বিদায় করতে হবে। সেই লোকটা যদি সেখানে বসে থাকে তাহলে বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হবে না। সুষ্ঠু নির্বাচনের জন্য তাকে বিদায় করা জরুরি। যদি তাকে বিদায় না করে তাহলে কীভাবে বিদায় করতে হয় তা আমাদের জানা আছে।

তিনি আরও বলেন, স্বৈরাচারের পতন ঘটালেই সবকিছু হয়ে যাবে, এটা কিন্তু ঠিক না। স্বৈরাচারীর পতন হয়েছে কিন্তু ষড়যন্ত্রকারীরা অত্যন্ত তৎপর। কারণ তাদের হাতে ব্যাংক লুটের টাকা আছে। তারা রাষ্ট্রের টাকা, জনগণের টাকা লুট করে রেখেছে। তাদের কাছে অবৈধ অস্ত্র আছে। সেই লুট করা টাকা এবং অবৈধ অস্ত্র দিয়ে তারা বাংলাদেশকে অস্থিতিশীল করতে চায়। তারা স্বৈরতন্ত্রকে ফিরিয়ে আনতে চায়। সেজন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। নির্বাচিত সরকার না আসা পর্যন্ত নিজেদের মধ্যে বিশৃঙ্খলা করা যাবে না।

বিএনপি ভাইস চেয়ারম্যান বলেন, বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য তারেক রহমান গত ১৭ বছর যে লড়াই করেছে অন্য কোনো রাষ্ট্রনায়ক এরকম লড়াই করেছে বলে আমার মনে হয় না। এ দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য তিনি তার জীবনকে বিপন্ন করেছেন। তার মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী। এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য তিনি তার জীবনকে বিপন্ন করেছেন, জেল খেটেছেন। তারপরও খালেদা জিয়া এই দেশ নেতাকর্মীদের ছেড়ে চলে যাননি। তিনি প্রতিনিয়ত আন্দোলন সংগ্রামের জন্য নেতাকর্মীদের সাহস জুগিয়েছেন।

আরটিভি/এফএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদেশি নাগরিক হয়ে রাষ্ট্রপতি হওয়া দণ্ডনীয় অপরাধ: রিপন
রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি: সালাহউদ্দিন
দেশে নতুন কোনো সংকট বিএনপি চায় না: নজরুল ইসলাম
পাইকগাছায় মৎস্য আড়তদার সমিতির সঙ্গে স্থানীয় বিএনপির মতবিনিময়