• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

জামায়াতও কোনো ফ্যাসিবাদী ব্যক্তিকে নিষিদ্ধ ঘোষণা করেনি: গয়েশ্বর

আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ১৮:০৬
জামায়াতও কোনো ফ্যাসিবাদী ব্যক্তিকে নিষিদ্ধ ঘোষণা করেনি: গয়েশ্বর
ফাইল ছবি

অন্তর্বর্তী সরকার ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে। কালকে বিএনপিকে নিষিদ্ধ করলে করণীয় কী, এমন প্রশ্ন রেখে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জামায়াতে ইসলামও কিন্তু কোনো ফ্যাসিবাদী ব্যক্তিকে নিষিদ্ধ ঘোষণা করেনি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় অংশ নিয়ে এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, শেখ হাসিনা দীর্ঘদিন স্বৈরশাসন চালিয়েছে, কিন্তু কোনো ব্যক্তিকে নিষিদ্ধ করেনি। আপনারা (অন্তর্বর্তী সরকার) নিষিদ্ধ করতেছেন, সেটার ইফেক্ট মনে রেখেই করবেন বলে আশা করি।

তিনি আরও বলেন, পাপকে ঘৃণা করেন পাপীকে না। যারা পাপ করেছে আপনারা তো তাদের শাস্তি দিতে পারলেন না। অনেক অপরাধী-দুর্নীতিবাজকে অন্তর্বর্তী সরকার দেশ ছাড়ার সুযোগ করে দিয়েছে।

বিএনপির এই নেতা বলেন, জামায়াতে ইসলামের অনেক লোককে ফাঁসি দেওয়া হয়েছে। অনেক অত্যাচার করা হয়েছে। জামায়াতও কিন্তু কোনো ফ্যাসিবাদী ব্যক্তিকে নিষিদ্ধ ঘোষণা করে নাই।

গয়েশ্বর চন্দ্র বলেন, সরকার বদলে গেছে আমি-আপনি আগের মতোই আছি, আমাদের কোর্টে হাজিরা দিতে হয়। তাহলে দীর্ঘ আন্দোলন সংগ্রাম করে আমাদের কি লাভ হলো? কেবল স্বৈরশাসক হাসিনার পতন হওয়ার পর ক্ষমতার হাত বদল হয়েছে। কিন্তু দেশের মানুষ কোনো পরিবর্তন দেখতে পাচ্ছে না।

অন্তর্বর্তী সরকারকে উদ্দেশে তিনি বলেন, সংস্কার করতে কতটুকু সময় দরকার হয় তা আমরা বুঝি। সে সময়টুকু পর্যন্ত আমরা অপেক্ষা করব। সেই সময়টুকু অতিক্রান্ত হলে বিএনপি অবশ্যই ঘরে বসে চিনাবাদাম খাবে না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিএনপিকে হালকা করে দেখার সুযোগ নেই। অতীতেও আমরা রাজপথে আন্দোলন করেছি, ভবিষ্যতেও করব। আমরা ক্ষমতা চাই না, জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী।

আরটিভি/আরএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অপকর্মের জন্য নিষিদ্ধ হয়েছে ছাত্রলীগ: সোহেল তাজ
পাচার হওয়া অর্থ ফেরাতে জোর চেষ্টা করছে অন্তর্বর্তী সরকার
সচিবালয়ে বিশৃঙ্খলা, গ্রেপ্তার ২৬ জন নিষিদ্ধ ছাত্রলীগের সঙ্গে জড়িত
যারা সিন্ডিকেট গড়ছেন তাদের গ্রেপ্তার করুন: রিজভী