• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

সাংবিধানিক সংকট সৃষ্টির পাঁয়তারা চলছে: সালাহউদ্দিন আহমেদ

আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ১৮:৫৪
সালাহউদ্দিন আহমেদ
ছবি: সংগৃহীত

সাংবিধানিক সংকট সৃষ্টি করার পাঁয়তারা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থানী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ।

রোববার (২৭ অক্টোবর) বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে এক সভায় তিনি এ মন্তব্য করেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, সংবিধানের সংকট যদি হয়, রাষ্ট্রীয় সংকট যদি হয় সেই সংকটের পেছনে কোন শক্তি আছে সেটা আমাদের আগেই খুঁজে বের করতে হবে। পতিত ফ্যাসিবাদীরা যাতে সুযোগ নিতে না পারে সেই বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়েছে সন্ত্রাস বিরোধী আইনে। আমাদের ক্রিয়া-প্রতিক্রিয়া নেই। ছাত্রলীগের নিষিদ্ধ বিষয়টি জনতার দাবি। সিদ্ধান্ত সারাদেশে প্রশংসিত হয়েছে, সবাই গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে নিষিদ্ধ করা জনতার দাবি। গুলি করে ছাত্রদের হত্যার পর আওয়ামী লীগ আবার এই দেশে রাজনীতি করার সুযোগ পাবে কিনা তা জনতার আদালতে সিদ্ধান্ত হবে। ট্রাইব্যুনালে একটা সংশোধনী আনার কথা শুনছি। সংগঠন হিসাবে, রাজনৈতিক দল হিসাবে যদি গণহত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হয় তাহলে দলটির প্রধান হিসাবে শেখ হাসিনাও বিচার হবে।

বিএনপির এই নেতা বলেন, প্রশাসনিক আদেশে বা আমি-আপনি চাইলে কেউ নিষিদ্ধ হোক সেই দায়িত্ব আমরা নিতে চাই না। দেশের জনগণ যদি চায় তাহলে জনগণের প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দল হিসেবে সিদ্ধান্ত নেবে।

আরটিভি/এফএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোনো দলকে নিষিদ্ধ করার বিষয়ে আলোচনা হয়নি: উপদেষ্টা রিজওয়ানা
সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ কারাগারে
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
রাষ্ট্রপতি ইস্যুতে হুট করে সিদ্ধান্ত নেওয়া যাবে না: মির্জা ফখরুল