• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

জাতীয় সরকার গঠনের বিকল্প নেই: রাশেদ খান

আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ২৩:২১
রাশেদ খান
ছবি: সংগৃহীত

চলমান নানা সংকট থেকে মুক্তি পেতে জাতীয় সরকার গঠনের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান।

রোববার (২৭ অক্টোবর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির সঙ্গে বৈঠক শেষে তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান বলেন, অন্তর্বর্তী সরকারের সবচেয়ে বড় দুর্বলতা হলো অবৈধ রাষ্ট্রপতির কাছে শপথ নেওয়া। এ অবস্থায় চলমান নানা সংকট থেকে মুক্তি পেতে জাতীয় সরকার গঠনের বিকল্প নেই।

বৈষম্যবিরোধী আন্দোলনের নেতাদের দাবির সঙ্গে একমত পোষণ করে তিনি বলেন, প্রধান উপদেষ্টার প্রতি আহ্বান থাকবে রাষ্ট্রপতি ইস্যুতে সব দলের সঙ্গে সংলাপ করার। রাজনৈতিক দলের বাইরে নাগরিক সমাজ, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মতামত নেওয়ারও প্রয়োজন আছে। দলগুলো ঐকমত্যে না এলে রাষ্ট্রপতিকে অপসারণ কঠিন হয় পড়বে।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, সংবিধান বাতিল করে নতুন সংবিধান লেখার জন্য প্রোক্লেমেশন অব সেকেন্ড রিপাবলিক ঘোষণা, রাষ্ট্রপতির অপসারণ এবং গত তিনটি নির্বাচন অবৈধ ঘোষণার বিষয়ে আলোচনা হয়েছে। গণঅধিকার পরিষদ এ বিষয়ে একমত হয়েছে।

এর আগে, ১২ দলীয় জোটের প্রতিনিধিদের সঙ্গেও আলোচনা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটি। বৈষম্যবিরোধী ছাত্রদের দাবির সঙ্গে একমত হলেও সংবিধান ও রাষ্ট্রপতির অপসারণের বিষয়ে রাজনৈতিক ঐকমত্যের আহ্বান জানায় ১২ দলীয় জোট।

আরটিভি/এফএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে কটূক্তির মামলায় রাশেদ খানকে অব্যাহতি
তিন দিনের রিমান্ড শেষে কারাগারে মেনন
ফের রিমান্ডে মেনন
ইনুর ৭ দিন, মেননের ৬ দিনের রিমান্ড