• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

কানাডার আকাশে ‘এলিয়েন’র মতো ওটা কী দেখলেন দম্পতি

আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২৪, ১৪:০৮
ছবি : সংগৃহীত

পৃথিবীর বাইরেও কি প্রাণ আছে? মানুষের মতো বা মানুষের চেয়েও উন্নত কোনো প্রাণীদের গ্রহ রয়েছে? এই জল্পনা বহুদিনের। এলিয়েন বা ভিন গ্রহীদের পৃথিবীতে আগমন নিয়ে বিজ্ঞানমহলে বহু জল্পনা-কল্পনা থাকলেও এতদিন কোনো চাক্ষুস প্রমাণ মেলেনি। যদিও বহু বিজ্ঞানী এমন দাবি করেছেন, এলিয়েনরা আছে! কিন্তু এলিয়েনরা থাকলেও পৃথিবীর কোথায় থাকে তারা? অনেক বিজ্ঞানীদের দাবি, এলিয়েনরা বারবার পৃথিবীতে আসে মানুষ দেখতে। যদিও এটি একটি রহস্য হয়েই রয়ে গেছে। তবে এলিয়েনের অস্তিত্ব নিয়ে জল্পনা-কল্পনার মধ্যেই কানাডার আকাশে দেখা গেল অদ্ভুত এক দৃশ্য।

গত (১৪ মে) কানাডার স্থানীয় সময় রাত ১০টার দিকে ফোর্ট আলেক্সান্ডার ধরে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন স্টেভেনসন ও তার স্ত্রী ড্যানিয়েলা ড্যানিয়েলস। হঠাৎই পাশের উইনিপেগ নদীর ওপর হলুদ রঙের উজ্জ্বল দুটি আলোর গোলক দেখতে পান তারা। সেগুলো থেকে আলো বের হচ্ছিল।

৪৯ বছর বয়সী স্টেভেনসন সঙ্গে সঙ্গে ওই দৃশ্য ভিডিওতে ধারণ করতে থাকেন। তার মনে হতে থাকে, তিনি হয়তো বহির্জাগতিক কোনো কিছুর সাক্ষী হচ্ছেন।

পরে স্টেভেনসনের স্ত্রী ড্যানিয়েলা ভিডিও ফুটেজটি অনলাইনে পোস্ট করেন। ভিডিওতে স্টেভেনসনকে বলতে শোনা যায়, ‘এটা কী? আমার মনে হচ্ছে আমরা কয়েকটি এলিয়েন দেখছি।’

চোখ কপালে তোলা ওই ভিডিও ফুটেজে দেখা যায়, সূর্যের মতো দেখতে দুটি উজ্জ্বল গোলক উত্তর পাড় থেকে নদীর ওপর দিয়ে উড়ে দক্ষিণ পাড়ের দিকে যাচ্ছে। কয়েক সেকেন্ড পর মেঘের আড়াল থেকে আরও দুটি গোলক বের হয়ে আসে।

স্টেভেনসনের মনে হতে থাকে, উড়ন্ত যেসব বস্তু তিনি দেখেছেন, সেগুলো পৃথিবীর নয়।

কেনেডি নিউজ অ্যান্ড মিডিয়াকে স্টেভেনসন বলেন, ‘মনে হচ্ছিল, আমরা সাই-ফাই সিনেমা দেখছি। সেগুলো ছিল খুবই উজ্জ্বল, মনে হচ্ছিল আকাশে আগুন জ্বলছে।’

এই কানাডীয় বলেন, ‘আমার আগে এসবে বিশ্বাস ছিল না। কিন্তু এটা আমাকে প্রয়োজনীয় প্রমাণ দিয়েছে। আমি এখন বিশ্বাস করি, মানুষের বাইরেও অন্য কিছু রয়েছে।’

৩২ বছর বয়সী ড্যানিয়েলস সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিওটি পোস্ট করেন। গতকাল শুক্রবার পর্যন্ত ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ৬ লাখ ৫০ হাজার বারের বেশি দেখা হয়ে গেছে।

সূত্র : নিউইয়র্ক পোস্ট

মন্তব্য করুন

  • বিজ্ঞান এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কন্যাসন্তান জন্ম নেওয়ায় নবজাতককে বিক্রি করে দিলেন বাবা
যুবককে প্রকাশ্যে পিটিয়ে হত্যা, ভিডিও দেখে গ্রেপ্তার ২ 
মেট্রোরেলে এক যাত্রীকে কামড়ে দিলো আরেক যাত্রী, অতঃপর...
ফেসবুকে নির্যাতনের বর্ণনা দিয়ে গৃহবধূর আত্মহত্যা