• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

আন্দোলনে আহতদের আর্থিক সহযোগিতা করবেন শায়খ আহমাদুল্লাহ

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ১৫:৫৪
জনপ্রিয় ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ (ফাইল ছবি)

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অসচ্ছল আহত, গুলিবিদ্ধ, নিহতদের আর্থিক সহযোগিতা প্রদান করার ঘোষণা দিয়েছেন দেশের জনপ্রিয় ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ।

বুধবার (৭ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছেন তিনি। তার প্রতিষ্ঠিত আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে এ সহযোগিতা প্রদান করা হবে। তিনি ফাউন্ডেশনটির চেয়ারম্যান।

শায়খ আহমাদুল্লাহ বলেন, ‘প্রথম ধাপে অসচ্ছল আহতদেরকে চিকিৎসা সহযোগিতা বাবদ মাথাপিছু ১০ হাজার টাকা প্রদান করা হবে। পরিস্থিতি গুরুতর হলে বিশেষ বিবেচনা করা হবে।’

তিনি আরও বলেন, ‘দ্বিতীয় ধাপে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি, যিনি নিহত অথবা পঙ্গুত্ববরণ করেছেন, এমন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে স্বাবলম্বী উপকরণ প্রদান করা হবে। শারীরিক ও আর্থিক অবস্থা বিবেচনা করে স্বাবলম্বী করার উদ্যোগ নেওয়া হবে।’

আস-সুন্নাহর পক্ষ থেকে জানানো হয়েছে, এই প্রকল্পের মোট বাজেট পাঁচ কোটি টাকা। এই প্রকল্পে আপাতত কোনো অর্থ সহায়তা আমরা গ্রহণ করছি না। আমাদের তহবিল শেষ হয়ে গেলে তখন অনুদান গ্রহণের প্রয়োজন হলে আমরা আপনাদের জানাব।

আস-সুন্নাহ জানিয়েছে, নিহত বা পঙ্গুত্ববরণকারীদের আবেদনের ফরম শীঘ্রই পোস্ট করা হবে। আপনি নিজে যদি আহত হন অথবা আপনার পরিচিত কেউ আহত হয়, তবে তার পক্ষ থেকে নিচের ফরমটি পূরণ করুন।

পোস্টের শেষে বলা হয়েছে, শুধু জাকাতের হকদারগণই আবেদন করতে পারবেন।

মন্তব্য করুন

Radhuni
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’
৫৬ দিনের লড়াই শেষ হলো কারিমুলের
মীর মুগ্ধকে নিয়ে আরটিভির প্রামাণ্যচিত্র
সড়ক দুর্ঘটনায় সিএনজিচালক নিহত, আহত তিন পুলিশ