• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

টিএসসিতে গণত্রাণ কর্মসূচিতে এখন পর্যন্ত যত টাকা উঠল

আরটিভি নিউজ

  ২৩ আগস্ট ২০২৪, ২১:২৫
ছবি: সংগৃহীত

বন্যার্তদের সাহায্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘গণত্রাণ সংগ্রহ কর্মসূচি’ চলছে। এতে নানা শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে দেখা গেছে। সামর্থ্য অনুযায়ী যে যা পারছেন অর্থ ও প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে হাজির হয়েছেন। এই কর্মসূচির আওতায় এখন পর্যন্ত নগদ টাকা সংগ্রহের তথ্য জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

শুক্রবার (২৩ আগস্ট) রাতে এক ফেসবুক পোস্টে তিনি বলেন, ‘টিএসসি গণত্রাণ সংগ্রহ কর্মসূচি থেকে আজ রাত ৮টা পর্যন্ত ৮৬ লাখ ২২ হাজার ১৭২ টাকা নগদ সংগ্রহ করা হয়েছে। শেষ এক ঘন্টায় সংগ্রহ ১৫ লাখ টাকা।’

এদিকে, শুধু নগদ টাকাই নয়, শুকনো খাবার, খেজুর, ওষুধ, স্যানিটারি ন্যাপকিন, খাবার পানিসহ প্রয়োজনীয় সামগ্রীও আনছেন অনেকেই। একের পর এক প্রাইভেট কার, ট্রাক, ঠেলাগাড়ি থেকে নামানো হচ্ছে শুকনো খাবার, খেজুর, ওষুধ, স্যানিটারি ন্যাপকিন, খাবার পানিসহ প্রয়োজনীয় সামগ্রী।

সরেজমিন দেখা গেছে, টিএসসিতে প্রবেশপথের পাশে ‘গণত্রাণ’ সংগ্রহ বুথ বসানো হয়েছে। সেখানে তালিকাভুক্ত করে ত্রাণ রাখা হচ্ছে টিএসসির অভ্যন্তরীণ ক্রীড়া কক্ষে। সেখানে প্যাকেজিং করে সাজিয়ে রাখা হচ্ছে টিএসসি ক্যাফেটেরিয়ায়। এগুলো কাভার্ডভ্যানে করে বন্যা কবলিত এলাকায় পৌঁছানো হবে।

মন্তব্য করুন

Radhuni
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যার পানিতে প্রাণ গেল ইলেকট্রিক মিস্ত্রির
আগস্টের বন্যায় সাড়ে ৯ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত, ৭৪ জনের প্রাণহানি
রাবি টিএসসিসির নতুন ভারপ্রাপ্ত পরিচালক ড. মুর্শিদা ফেরদৌস
৮৬৫০ জন বন্যার্তদের মধ্যে নোবিপ্রবি ফার্মাসি বিভাগের চিকিৎসা সেবা