• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ঢাবির উপাচার্য ও দুই উপ-উপাচার্য নিয়োগ নিয়ে যা জানা গেল

আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২৪, ০০:৪১
সংগৃহীত ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খানকে উপাচার্য, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. সাইমা হক বিদিশা এবং ফলিত রসায়ন ও রাসায়নিক প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইলকে উপ-উপাচার্য পদে নিয়োগের তথ্য ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ছড়িয়ে পড়েছে।

গণমাধ্যমে সরকারের উচ্চপর্যায়ের সূত্র ব্যবহার করে নিয়োগের তথ্য প্রকাশ করা হলেও এ নিয়ে এখনো কোনো প্রজ্ঞাপন জারি করেনি শিক্ষা মন্ত্রণালয়।

বিষয়টি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের কর্মকর্তারা জানান, এসব নিয়োগের পর শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপন সাধারণত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরে পাঠানো হয়। এরপর রেজিস্ট্রার নিয়োগপ্রাপ্তদের যোগদানের প্রক্রিয়া সম্পন্ন করে থাকে। কিন্তু এখন পর্যন্ত সেখানে (রেজিস্ট্রার দপ্তরে) কোনো নির্দেশনা যায়নি।

তবে শিক্ষা মন্ত্রণালয়ের দুজন কর্মকর্তা জানিয়েছেন, মন্ত্রণালয় থেকে রাষ্ট্রপতি ও আচার্যকে যে ফাইল পাঠানো হয়, সেটাতে তিনি সম্মতি দিয়েছেন। এখন সেই ফাইল মন্ত্রণালয়ে আসবে। মন্ত্রণালয়ের কর্মকর্তারা এটি হাতে পেলে রাষ্ট্রপতির আদেশক্রমে সরকারি বিশ্ববিদ্যালয় শাখার দায়িত্ব পাওয়া কর্মকর্তার সইয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘যে খবরটি গণমাধ্যমে এসেছে, সেটা বঙ্গভবন থেকে ফাঁস হয়েছে। মন্ত্রণালয় ফাইল পাঠিয়েছিল। কাদের নাম ছিল সেটা অবগত। সই করার সঙ্গে সঙ্গে সেখান (বঙ্গভবন) থেকে গণমাধ্যমে তথ্যটা চলে গেছে। তবে সেই ফাইলটা আজকের কর্মদিবসের মধ্যে মন্ত্রণালয়ে আসেনি। হয়তো আগামীকাল (মঙ্গলবার) আসবে। তখন প্রজ্ঞাপন হবে।’

মন্তব্য করুন

Radhuni
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনবল নিয়োগ দেবে দারাজ, অভিজ্ঞতা ছাড়াই আবেদনের সুযোগ
যেদিন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু
ঢাবিতে বিনা খরচে গণবিয়ের আয়োজন, পাত্রপাত্রীর সন্ধানে শিক্ষার্থীরা
আকর্ষণীয় বেতনে মিনিস্টারে বিশাল নিয়োগ