• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে বৈঠকের পর যা বললেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী 

আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৫
পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে বৈঠকের পর যা বললেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী 
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে সরকারি সফরের মাঝে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সংঘটিত গণ-অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের ক্ষমতাচ্যুতির পর এই প্রথমবারের মতো দ্বিপাক্ষিক বৈঠকে বসলো ঢাকা ও নয়াদিল্লি।

স্থানীয় সময় সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিউইয়র্কে চলমান জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের এক ফাঁকে প্রতিবেশী দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দুই প্রধানের মধ্যকার বৈঠকটি অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক পোস্টে বৈঠকের একটি ছবি শেয়ার করে জয়শঙ্কর বলেন, নিউইয়র্কে বাংলাদেশের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে বৈঠক হয়েছে। আলোচনায় আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের ওপর জোর দেওয়া হয়েছে।

এদিকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক্স হ্যান্ডেল থেকেও তৌহিদ হোসেন ও জয়শঙ্করের বৈঠকের বিষয়টি জানানো হয়েছে। বৈঠকে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেছেন বলে উল্লেখ করা হয়েছে তাতে।

গণ-অভ্যুত্থানের মুখে ক্ষমতাচ্যুত হয়ে শেখ হাসিনার ভারতে আশ্রয় নেওয়ার প্রেক্ষাপটে গত ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর এই প্রথম ভারতীয় উচ্চপর্যায়ের সঙ্গে বৈঠক হলো বাংলাদেশের।

এর আগে শনিবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের পররাষ্ট্র উপদেষ্টা জানিয়েছিলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের টানাপোড়েন কাটিয়ে উঠতে আলোচনা করবেন তিনি।

আরটিভি/এসএইচএম/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুধবার থেকে শিল্পকারখানা চালু, বিশৃঙ্খলা হলে ব্যবস্থা: স্বরাষ্ট্র উপদেষ্টা
বাড়ছে শ্রমিকদের মজুরি, কাল সব গার্মেন্টস খুলবে: উপদেষ্টা আসিফ
রোহিঙ্গা সংকট শুধু বাংলাদেশের জন্য উদ্বেগের নয়: পররাষ্ট্র উপদেষ্টা
ব্যাংকিং খাত সংস্কারে আইএমএফের সহায়তা চাওয়া হয়েছে: অর্থ উপদেষ্টা