• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

অপকর্মের জন্য নিষিদ্ধ হয়েছে ছাত্রলীগ: সোহেল তাজ

আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২৪, ০১:৫০
অপকর্মের জন্য নিষিদ্ধ হয়েছে ছাত্রলীগ: সোহেল তাজ
ফাইল ছবি

নেতাকর্মীদের অপকর্মের জন্যই ছাত্রলীগ নিষিদ্ধ হয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ার প্রতিক্রিয়াস্বরূপ এ মন্তব্য করেন তিনি।

সাবেক প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে নিজের ওই পোস্টে লিখেন, নিয়তির কি নির্মম পরিহাস! যে ছাত্র সংগঠন ভাষা আন্দোলন, ছয় দফা, স্বাধীনতা সংগ্রাম এবং আমাদের মহান মুক্তিযুদ্ধ সহ বাংলার মানুষের সকল লড়াই সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছিল সেই ছাত্রলীগ তারই অপকর্মের জন্য নিষিদ্ধ হল।

সোহেল তাজ লিখেন, এই নিষেধাজ্ঞা জারির পর তাদের একটা বিবৃতি পরে আমি খুবই বিচলিত হলাম, যেখানে তারা বলছে তাদের অতীত ভূমিকার কথা। ভাষা আন্দোলন, ছয় দফা সহ স্বাধীনতা সংগ্রামে তাদের অবদানের কথা বলছেন- নির্লজ্জের মত- আমি ওনাদেরকে বলব, আপনারা এইসব কথা বলা থেকে দয়া করে বিরত থাকুন। কারণ আপনারাই ছাত্রলীগকে গত ১৫ বছর সন্ত্রাসী বাহিনীতে পরিণত করেছেন। ছাত্র-জনতার গণঅভুত্থানে জনগণের সাথে না থেকে এই সংগঠনকে ব্যবহার করা হয়েছে হিংস্রভাবে মানুষ হত্যা এবং নির্যাতনের হাতিয়ার হিসাবে। এই দায় কোনভাবেই এড়ানো যাবে না।

তিনি লিখেন, বর্তমান ছাত্রলীগ এবং বর্তমান আওয়ামী লীগ আর স্বাধীনতা সংগ্রামের ছাত্রলীগ এবং আওয়ামী লীগ কোনভাবেই এক না। তাই বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস টেনে এই জাতির গর্বের স্থানগুলিকে বিতর্কিত করার অধিকার আপনাদের নাই।

তাজউদ্দীনপুত্র আরও লিখেন, ছাত্রলীগ, আওয়ামী লীগের ব্রেইন ওয়াশড নষ্ট পঁচা নীতি আদর্শবিচ্যুত লুটেরা খুনি, হত্যা-গুম-নির্যাতনকারীদের সমর্থক সকলকে বলবো অনতিবিলম্বে আমার এই ফেইসবুক পেইজটি আনফলো করতে- আর অনুরোধ থাকবে নিজের বিবেককে জাগিয়ে আত্মউপলব্ধি আত্মসমালোচনা করে অনুশোচনা করার।

আরটিভি/এসএইচএম

মন্তব্য করুন

Radhuni
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সচিবালয়ে বিশৃঙ্খলা, গ্রেপ্তার ২৬ জন নিষিদ্ধ ছাত্রলীগের সঙ্গে জড়িত
সরকারি চাকরি পাবেন না নিষিদ্ধ সংগঠনের কর্মীরা
জামায়াতও কোনো ফ্যাসিবাদী ব্যক্তিকে নিষিদ্ধ ঘোষণা করেনি: গয়েশ্বর
ছাত্রলীগ নিষিদ্ধ ঘোষণায় সিরাজগঞ্জে মিষ্টি বিতরণ