• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশে আসতে চান বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলকিপার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ মে ২০২৩, ১৫:৪৮
বাংলাদেশে আসতে চান বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলকিপার
ছবি- সংগৃহীত

আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের অপ্রতিম ভালোবাসার কথা কারোই অজানা নয়। গেল বছর কাতার বিশ্বকাপে আলবিসেলেস্তেদের প্রতি অকুণ্ঠ সমর্থন জানিয়ে বিশ্ব মিডিয়ায় প্রশংসা কুড়ান বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকরা।

তাই ফিফার জুন উইন্ডোতে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার চেষ্টা করছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। লিওনেল মেসিদের ঢাকা সফরের আলোচনা অনেকদূর এগিয়েও শেষপর্যন্ত মাঠ সংকটের কারণে তা ভেস্তে গেছে।

বিশ্বজয়ী আর্জেন্টিনা দল না আপাতত না আসলেও আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর অন্যতম নায়ক গোলরক্ষক এমিলিয়েনো মার্টিনেজের বাংলাদেশে আসার সম্ভাবনা তৈরি হয়েছে। এদিকে আগামী জুলাই মাসে কলকাতা সফর করছেন তিনি। সেখানে যাওয়ার আগে নিজে থেকেই বাংলাদেশ আসার আগ্রহ প্রকাশ করেছেন এই গোলকিপার।

ওপার বাংলার বিখ্যাত ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজকে কলকাতায় নিয়ে যাচ্ছেন। তার উদ্যোগেই কলকাতা ঘুরে গিয়েছিলেন ফুটবল বিশ্বের দুই অমর চরিত্র পেলে ও ডিয়েগো ম্যারাডোনা।

এছাড়াও গত নভেম্বরে কলকাতায় ঘুরে গেছেন ২০০২ সালের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান অধিনায়ক কাফুও। তিনিই মার্তিনেজের আসন্ন কলকাতা সফরের সব বন্দোবস্ত করছেন।

শতদ্রু দত্ত বলেছেন, ‘সে (মার্তিনেজ) নিজে থেকেই বাংলাদেশে আসার কথা বলেছে। যেহেতু সে কলকাতা আসছে তাই আমরাও চাই তার ইচ্ছাপূরণ হোক বাংলাদেশে ঘুরে এসে’।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, আগামী ৩ জুলাই ঢাকায় পা রাখবেন ক্লাব ফুটবলে অ্যাস্টন ভিলার গোলকিপার মার্তিনেজ। তবে তিনি কোনো অনুষ্ঠানে অংশ নেবেন কিনা তা জানা যায়নি।

এরপর ঢাকা থেকে মার্তিনেজ চলে যাবেন কলকাতায়। ৪ জুলাই যাবেন মোহনবাগান ক্লাবে। এছাড়াও তার একাধিক অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার
বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করলেন প্রবাসীরা
ডোনাল্ড লু’র বাংলাদেশ সফর নিয়ে যা বললেন ম্যাথিউ মিলার
বৈষম্য দূর করে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা