• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

লুটনকে উড়িয়ে শীর্ষে ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২৪, ১৩:২৯
ম্যান সিটি
ছবি- এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগে লুটন টাউনকে গোলবন্যায় ভাসিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ম্যানচেস্টার সিটি। শিরোপার দৌড়ে লুটনের বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছে তারা।

সিটিজেনদের হয়ে মাতেও কোভাসিচ, আর্লিং হল্যান্ড, জেরেমি ডকু ও ইস্কো ভার্দিওল গোল করেন। অন্য গোলটি আত্মঘাতী। অন্যদিকে লুটনের হয়ে একমাত্র গোলটি করেন রস বার্কলে।

শনিবার (১৩ এপ্রিল) ইতিহাদ স্টেডিয়ামে লুটন টাউনকে আতিথ্য দেয় ম্যান সিটি। ঘরের মাঠ সফরকারীদের পাত্তাই দেয়নি গার্দিওলার শিষ্যরা।

বড় জয়ের দিনে লুটনের ভুলে প্রথমার্ধের শুরুতেই এগিয়ে যায় ম্যানসিটি। গোলের জন্য হালান্ড শট নিলে হাশিওকার ভুলে বল জালে ঢুকে যায়। এরপর প্রথমার্ধে আরও বেশ কিছু সুযোগ পেলেও নিখুঁত ফিনিশিংয়ের অভাবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। শেষ পর্যন্ত ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় ম্যানসিটি।

বিরতি থেকে ফিরে রীতিমতো গোলের পসরা সাজায় স্বাগতিকেরা। ম্যাচের ৬৪তম মিনিটে হুলিয়ান আলভারেজের কাছ থেকে পাওয়া বলে লক্ষ্যভেদ করেন মাতেও কোভাসিচ। এরপর ১২ মিনিট পরে পেনাল্টি পায় সিটিজেনরা। স্পট কিক থেকে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন হালান্ড।

তবে ম্যাচের ৮১তম মিনিটে ব্যবধান কমান বার্কলে। ম্যাচের বাকি সময়ে আরও দুই গোলের রোমাঞ্চে শেষ পর্যন্ত ৫-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যান সিটি।

এই জয়ে ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট সিটিজেনদের। অন্যদিকে একটি করে কম ম্যাচ খেলা লিভারপুল ও আর্সেনালের পয়েন্ট সমান ৭১। তবে গোল ব্যবধানে এগিয়ে তালিকায় দুইয়ে মিকেল আর্তেতার শিষ্যরা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ম্যানসিটি ছেড়েছেন আলভারেজ
আলভারেজ-মার্টিনেজের গোলে কোপায় শুভসূচনা আর্জেন্টিনার
স্লটকে দায়িত্ব দিয়ে অ্যানফিল্ড থেকে বিদায় নিলেন ক্লপ
লিভারপুলের নতুন কোচ চূড়ান্ত