• ঢাকা শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১
logo

রোনালদোর মাইলফলক গড়া গোলে আল-নাসরের জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ মে ২০২৪, ১১:৩৭
রোনালদো
ছবি- সংগৃহীত

সৌদি প্রো লিগের শিরোপা ইতোমধ্যেই নিষ্পত্তি হয়ে গেছে। তবে আল-নাসরকে এখনও প্রো লিগের শিরোপার উল্লাসে মাততে না পারলেও ব্যক্তিগত অর্জনে সবার ওপরে ক্রিস্টিয়ানো রোনালদো। এবার আল-ইত্তিহাদের বিপক্ষে বড় জয়ের দিনে আরেকটি রেকর্ড ভেঙে দিয়েছেন পর্তুগিজ এই মহাতারকা।

সোমবার (২৭ মে) রাতে সৌদি প্রো লিগে রোনালদোর জোড়া গোলে আল ইত্তিহাদকে ৪-২ গোলে হারিয়েছে নাসর। এতে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন সি’আর সেভেন।

নাসরের হয়ে অন্য গোল দুটি করেছেন আব্দুল রহমান ঘারিব ও মেশারি আল-নেমের। এ ছাড়া ইত্তিহাদের হয়ে গোল পেয়েছেন ফারাহ আলি আল শামরানি ও ফ্যাবিনিয়ো।

আল-নাসরের বিপক্ষে দলের সবচেয়ে বড় তারকা করিম বেনজেমাকে ছাড়াই মাঠে নেমেছিল গত মৌসুমের চ্যাম্পিয়ন আল ইত্তিহাদ। এরপরও ম্যাচজুড়ে দুর্দান্তভাবে আক্রমণে চালায় তারা।

ম্যাচের ২৪তম মিনিটেই ভালো সুযোগ পেয়েছিল ইত্তিহাদ। কিন্তু লক্ষ্যেই পৌঁছায়নি উইঙ্গার আল ঘামদি দূর থেকে দূরপাল্লার শট।

প্রথমার্ধের ইনজুরি টাইমে এগিয়ে যায় আল-নাসর। দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের এই ব্যালন ডি’অর জয়ী ফুটবলার। লিগে এটি তার ৩৪তম গোল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৬তম মিনিটে লাল কার্ড দেখেন ইত্তিহাদের আল মানহালি। আক্রমণে আসা সিআর সেভেনকে বাধা দিতে গিয়ে ফেলে দেন মানহালি। এতে লাল কার্ড দেখেই মাঠ ছাড়েন।

তিন মিনিট ব্যবধানে গোলের জোড়া পূর্ণ করে ইতিহাস গড়েন রোনালদো। কর্নার থেকে পাওয়া বলে দুর্দান্ত হেডে জালে জড়ান তিনি। এই গোলের পর রোনালদোই এই লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের মালিক।

এরপর ম্যাচের ৭৯তম মিনিটে আল ঘারিব এবং শেষ দিকে ফ্যাবিনিয়োর গোলে ৪-২ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আল-নাসর।

এই জয়ে ৩৪ ম্যাচে ৮২ পয়েন্টে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করলো রোনালদোরা। অন্যদিকে সমান ম্যাচে ৯৬ পয়েন্টে চ্যাম্পিয়ন আল-হিলাল। এ ছাড়া সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে থেকে লিগ শেষ করলো গতবারের চ্যাম্পিয়ন আল-ইত্তিহাদ।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকার হাসপাতাল নিয়ে জয়ের বিস্ফোরক মন্তব্য
রোনালদো-এমবাপ্পে রোমাঞ্চের অপেক্ষা
লিসান্দ্রোর গোলে লিড নিয়ে বিরতিতে আর্জেন্টিনা
রসগোল্লার চা বানিয়ে মাসে আয় ২ লাখ