• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

জাতীয় বয়সভিত্তিক সাঁতার

সেরা সাঁতারু তোফায়েল ও অ্যানি, চ্যাম্পিয়ন বিকেএসপি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ মে ২০২৪, ২১:২৬
জাতীয় বয়সভিত্তিক সাঁতার
ছবি- সংগৃহীত

সাইফ পাওয়ারটেক ৩৬তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বিকেএসপি। একই দিনে সেরা ছেলে ও মেয়ে সাঁতারু হয়েছেন তোফায়েল আহমেদ ও মোছা. অ্যানি আক্তার। তাদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন বিসিবি সভাপতি ও ক্রীড়া প্রতিমন্ত্রী নাজমুল হাসান পাপন।

৯টি সোনা ও একটি রুপা গলায় ঝুলিয়ে ছেলেদের বিভাগে সেরা সাঁতারু হয়েছেন বিকেএসপির তোফায়েল। এর মধ্যে ২টি ইভেন্টে নতুন জাতীয় রেকর্ডও রয়েছে এই সাঁতারুর।

মেয়েদের বিভাগে সেরা সাঁতারু অ্যানিও বিকেএসপির, ১২টি সোনা জিতেছেন। এর মধ্যে ৫টিতেই গড়েছেন নতুন জাতীয় রেকর্ড।

মোট ৮৪টি সোনা, ৫৭টি রুপা ও ১৬টি ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। আর ৫টি সোনা, ৭টি রুপা ও ২২টি ব্রোঞ্জ পেয়ে রানার্সআপ কিশোরগঞ্জ নিকলী সুইমিং ক্লাব।

মিরপুর সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে মঙ্গলবার আরও ২০টি ইভেন্ট হয়েছে মএদিন রেকর্ড হলো চারটি। তিন দিনে সব মিলিয়ে সাঁতারে রেকর্ড হয়েছে ২০টি।

বিকেএসপির দ্বাদশ শ্রেণির ছাত্র তোফায়েল ২০১৪ সালে প্রথম বয়সভিত্তিক সাঁতারে অংশ নিলেও আগে কখনও সেরা সাঁতারু হতে পারেননি। এবার স্বপ্নপূরণের আনন্দ নিয়ে তিনি বলেন, এবার আমার আত্মবিশ্বাস ছিল যে, সেরা সাঁতারু হতে পারবো। আমার প্রস্তুতি ভালো ছিল।

‘অনেকগুলো ইভেন্টে অংশ নিয়ে একটু কষ্ট হয়েছে। কিন্তু সেই কষ্ট ভুলে গেছি সেরা সাঁতারু হওয়ার পর। আমি দেশের হয়ে একদিন এসএ গেমসে সোনা জিততে চাই।’

অ্যানির অবশ্য সেরা সাঁতারু হওয়ার অভিজ্ঞতা আগেও দুইবার হয়েছে। ২০১৯ ও ২০২২ সালের পর আবারও সেরা হতে পেরে উচ্ছ্বসিত তিনি, দ্বিতীয় দিনে আমি অনেক পেছনে পড়ে গিয়েছিলাম। কোনও রেকর্ড হয়নি সেদিন। ভেবেছিলাম এবার হয়তো আমি সেরা সাঁতারুর পুরস্কার পাবো না। কিন্তু পরের দুই দিন আবারও নিজের সেরা টাইমিং করে সাঁতরেছি। শেষ পর্যন্ত সেরা হতে পেরে খুব ভালো লাগছে।’

যদিও নিজের টাইমিং নিয়ে খুব একটা খুশি নন অ্যানি। তিনি আরও বলেন, এই টাইমিং নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে ভালো কিছু করা অসম্ভব। এজন্য আমাকে আরও টাইমিংয়ে উন্নতি করতে হবে। কঠোর পরিশ্রম করতে হবে।

প্রতিযোগিতা শেষ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়ামন্ত্রী পাপন। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সভাপতি এডমিরাল এম নাজমুল হাসান, সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় সংগীত পরিবর্তনের কথা ভাবা হচ্ছে না: ধর্ম উপদেষ্টা
বায়তুল মোকাররমের খতিবের অবস্থান জানা গেল
বিএনপি জাতীয় সরকার করলে জোট হবে, অন্যথায় পৃথকভাবে নির্বাচন: নুর
হাসিনার পতনে ভূমিকা রাখা সবাইকে নিয়ে হবে জাতীয় সরকার: আমীর খসরু