• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

অধিনায়কত্বের ধার বাড়াতে সাকিব-রিয়াদকে পাশে চান শান্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ মে ২০২৪, ১৩:৪২
বাংলাদেশ
ছবি- বিসিবি

আর মাত্র তিন দিন পর মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। যেখানে প্রথমবারের মতো টাইগারদের নেতৃত্ব দিবেন নাজুমল হোসেন শান্ত। এই সময়টাতে অভিজ্ঞ সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহকে পাশে চান এই বাঁহাতি ব্যাটার।

বুধবার (২৯ মে) বিসিবির প্রকাশিত রেড গ্রিন স্টোরিতে জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক জানান, দেশকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন প্রত্যেক ক্রিকেটারেরই থাকে। তার ওপর যদি হয় বিশ্বকাপে অধিনায়কত্ব, বিষয়টা অনেক গর্বের।

‘আমার কাছে এটা অনেক রোমাঞ্চকর একটা মুহূর্ত। এই সময়টা উপভোগ করতে চাই। প্রত্যেকদিন দলে অবদান রাখতে চাই। আমার ওপর যে দায়িত্ব তা ঠিকভাবে পালন করতে চাই। এটাই আমার লক্ষ্য।’

অধিনায়ক হওয়ার পর দায়িত্ব বেড়েছে শান্তর। এছাড়া উধাও হয়ে গেছে তার ব্যক্তিগত লক্ষ্য। দলের সাফল্যই যে এখন তার সাফল্য।

তিনি বলেন, অধিনায়ক হওয়ায় যে দায়িত্ব অনেক বেশি বেড়ে গেছে- এভাবে চিন্তা করতে চাই না। প্রতিদিন যেন দলকে কিছু দিতে পারি এটাই মূল লক্ষ্য থাকবে। আমার ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। চিন্তা করি প্রতিটি ম্যাচে কীভাবে দলে অবদান রাখতে পারি।

প্রথমবার বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে পাশে পাচ্ছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদের মতো সিনিয়র ক্রিকেটারদের যারা অতীতে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন বিশ্বকাপে। তাদেরকে পাশে চেয়ে এই টাইগার অধিনায়ক।

তিনি আরও বলেন, অনেকেই আছে এবার যাদের প্রথম বিশ্বকাপ। সিনিয়রদের দলে থাকাটা তরুণদের অনুপ্রাণিত করবে। তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। পাশাপাশি অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও আছে। আমি আশা করব আমার কঠিন সময়ে তারা এগিয়ে আসবেন, এখন পর্যন্ত সেটা করছেন। তাদের দলে থাকা অবশ্যই প্লাস পয়েন্ট।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের মাটিতে সাকিবের খেলা নিয়ে যা বললেন ফাহিম
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই বাটলার, নতুন অধিনায়ক কে?
দেশে ফেরেননি, কোথায় গেলেন সাকিব
ট্রফি নিয়ে ঘুমানোর কারণ জানালেন শান্ত