• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

টাইগার্স ক্যাম্প নিয়ে যা বললেন জাকির ও জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ মে ২০২৪, ১৯:২৭
বাংলাদেশ
ছবি- বিসিবি

জাতীয় দলকে শক্তিশালী করতে টাইগার্স ক্যাম্পের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি)। জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে টাইগার্স ক্যাম্পের স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা। মিরপুরে ২১ সদস্যের স্কোয়াড নিয়ে ক্যাম্প শুরু করেছে বিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব-মোস্তাফিজরা ব্যস্ত থাকায় এই ক্যাম্পে টেস্ট দলে থাকা ক্রিকেটারদের প্রাধান্য দেওয়া হয়েছে বেশি। এ ছাড়াও এই ক্যাম্পে আছেন মেহেদী হাসান মিরাজ-মুশফিকুর রহিমের মতো ক্রিকেটাররা।

তাই এই টাইগার্স ক্যাম্পকে দ্বিতীয় জাতীয় দল বলে মনে হচ্ছে জয়-জাকিরদের কাছে। বৃহস্পতিবার (৩০ মে) বিসিবির প্রকাশিত একটি ভিডিওতে এমন মন্তব্য করেন তারা।

ভিডিওতে জয় বলেন, এখানে আমাদের দেশের সেরা কোচ আছেন, সিনিয়র ভাইরা আছেন। আমি বলব, এটা অনেকটা দ্বিতীয় জাতীয় দল। যেমন ভাবে আমরা কাজ করছি, জাতীয় দলের মানের মতোই হচ্ছে।

আগামী ১৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। এর আগে সেপ্টেম্বরে টেস্ট সিরিজ আছে বাংলাদেশের। টাইগার্সের ক্যাম্প না থাকলে এ সময় অনুশীলন করতে বেগ পেতে হতো ক্রিকেটারদের। কিন্তু এখন ২১ জনকে নিয়ে চলছে ক্যাম্প।

এই ক্যাম্পে থাকতে পেরে খুশি জাতীয় দলের আরেক ওপেনার জাকির হাসানও। তিনি বলেন, জাতীয় দলে যেমন হাই ইনটেনসিটির অনুশীলন হয়, এখানেও হচ্ছে। আমার মনে হয়, এখানে আরও লম্বা সময় হচ্ছে। যেহেতু জাতীয় দলে যত দিন করেছি সিরিজ বা টুর্নামেন্টের মাঝখানে করেছি।

‘ওখানে হয়তো এমন সারা দিন করার মতো সময় থাকে না। ক্লান্তি, বিশ্রাম, ম্যাচ প্রস্তুতির ব্যাপার থাকে। এখানে যেহেতু লম্বা সময় পেয়েছি, সারা দিন করে আরও বেশি বেশি এগোতে পারব।

তিনি আরও বলেন, এরকম ক্যাম্প আমাদের জন্য খুবই জরুরি। এই যে ফাঁকা সময়টা... ফাঁকা সময় বলতে এখন তো আমাদের সামনের মৌসুম শুরু হবে, টুর্নামেন্ট শুরু হবে বা সিরিজ হবে। যে কোনো সিরিজ বা টুর্নামেন্টের আগে এরকম বড় ফাঁকা সময় পেলে ছোট ছোট যে কাজ করার জায়গাগুলো আছে, কাজ করা যায়।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়সাওয়ালের পর রাহুলের বিদায়, ব্যাটিং বিপর্যয়ে ভারত
বড় জয় দিয়ে শ্রীলঙ্কা সফর শেষ করল টাইগ্রেসরা
জয়পুরহাটে মুখ থুবড়ে পড়ে আছে ৭ কোটি টাকার প্রকল্প
ভারতের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের লক্ষ্যে বৃহস্পতিবার মাঠে নামবে বাংলাদেশ