• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

যেভাবে দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ মে ২০২৪, ১৭:০২
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- সংগৃহীত

আগামী পরশু দিন পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ২০ দল এবং ৫৫ ম্যাচের এই মহাযজ্ঞ দেখতে মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। চার-ছ্ক্কার এই টুর্নামেন্ট কীভাবে দেখবেন তা নিয়েও দর্শকদের ব্যাপক আগ্রহ রয়েছে।

এরই মধ্যে সম্প্রচারকারী প্রতিষ্ঠানের নাম জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা দর্শকরা ঘরে বসে কীভাবে, কোন টিভি চ্যানেল ও অ্যাপে খেলা দেখার সুযোগ পাচ্ছেন তা প্রকাশ করেছে আইসিসি।

আগের আট বিশ্বকাপকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় এবারের বিশ্বকাপ। কারণ, এর আগে এতো বড় করে কোনো বিশ্বকাপের আয়োজন করেনি আইসিসি। প্রথমবার ২০ দল অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। তাই স্বাভাবিকভাবেই ম্যাচের সংখ্যাও বেড়েছে।

জেনে নেয়া যাক, কোন দেশে কোন চ্যানেল এবং অ্যাপে দেখা যাবে ক্রিকেটের এই মহাযজ্ঞ। উপমহাদেশে বিশ্বকাপ খেলার ফিড সরবরাহ করবে ডিজনি। ভারতের স্টার স্পোর্টস ও হটস্টারে দেখা যাবে খেলা। পাকিস্তানে পিটিভি ও টেন স্পোর্টসের পাশাপাশি মাইকো-তামাশা অ্যাপেও ম্যাচগুলো দেখা যাবে।

বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্রে খেলা দেখা যাবে উইলো টিভিতে। একই টিভিতে প্রতিবেশি কানাডার দর্শকরাও খেলা দেখার সুযোগ পাবেন। বিশ্বকাপের মূল আয়োজক ওয়েস্ট ইন্ডিজে খেলা দেখাবে ইএসপিএন ক্যারাবিয়ান চ্যানেলে। এছাড়া ইএসপিএন প্লে ক্যারাবিয়ান অ্যাপেও দেখা যাবে বিশ্বকাপের ম্যাচগুলো।

শ্রীলঙ্কায় দেখা যাবে টিভি ওয়ান, সিরাসা ও শক্তি টিভিতে। আর বাংলাদেশে খেলা দেখা যাবে নাগরিক টেলিভিশনের পর্দায়। এছাড়াও অনলাইনে টফি অ্যাপে দেখতে পারবেন বাংলাদেশি সমর্থকরা। এ ছাড়াও বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচও দেখা যাবে টিভিতে।

ইংল্যান্ডের দর্শকদের জন্য খেলা সম্প্রচার করবে স্কাই স্পোর্টস। অনলাইনে দেখা যাবে স্কাইগো, নাউ এবং স্কাই স্পোর্টস অ্যাপে। নর্দান আয়ারল্যান্ডেও দেখা যাবে স্কাই স্পোর্টস টিভির পাশাপাশি এসব অ্যাপে।

অবাক করার মতো বিষয় অস্ট্রেলিয়ায় কোনো টিভি চ্যানেলে দেখা যাবে না বিশ্বকাপের ম্যাচ। ভক্তদের খেলা দেখতে হবে প্রাইম ভিডিওর ওয়েবসাইট ও অ্যাপে। নিউজিল্যান্ডের দর্শকরা খেলা দেখতে পারবেন স্কাই স্পোর্টসের মাধ্যমে।

দক্ষিণ আফ্রিকা, উগান্ডা ও নামিবিয়ায় সম্প্রচার করবে সুপার স্পোর্টস টিভি চ্যানেল। পাশাপাশি তাদের অ্যাপেও দেখানো হবে খেলাগুলো।

এছাড়া আইসিসির অফিসিয়াল টিভি icc.tv-তে সরাসরি দক্ষিণ পূর্ব এশিয়া ও ইউরোপের ৮০টি অঞ্চল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি দেখা যাবে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ (১৬ সেপ্টেম্বর) যা দেখবেন
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
আরটিভিতে আজ (১৫ সেপ্টেম্বর) যা দেখবেন
টিভিতে আজকের খেলা