• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

‘কখনো ভাবিনি আমেরিকায় ক্রিকেট খেলব’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ জুন ২০২৪, ১৫:৫২
কোহলি
ছবি- বিসিসিআই

প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে বসেছে আইসিসির বৈশ্বিক কোনো ইভেন্ট। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-আয়োজক তারা। তবে মার্কিন মুলুকে বৈশ্বিক টুর্নামেন্ট নিয়ে অনেকেই নাখোশ। দর্শক উন্মাদনার সঙ্গে দেশটিতে ক্রিকেটের প্রস্তুতি নিয়েই সন্দিহান অনেকেই।

তবে মার্কিন মুল্লুকে ক্রিকেটের উৎসব দেখে খুশি ভারতীয় সুপারস্টার বিরাট কোহলি। তার মন্তব্য, যুক্তরাষ্ট্রে ক্রিকেট বিশ্বকাপের আয়োজন ক্রিকেটের প্রসারকে নির্দেশ করে।

কোহলির ভাষ্যমতে, ‘কখনও ভাবিনি অ্যামেরিকায় ক্রিকেট খেলতে আসব। এটাই প্রমাণ করে ক্রিকেট কীভাবে সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে। অ্যামেরিকা হয়ত দ্রুতই ক্রিকেটকে গ্রহণ করে নেবে। এবারের বিশ্বকাপেই সেটা প্রমাণ হবে।’

এদিকে জনপ্রিয়তার দিক থেকে যুক্তরাষ্ট্রে অনেক পিছিয়ে ক্রিকেট। তবে কোহলির বিশ্বাস, ভারতের অভিবাসীরা ক্রিকেটকে যুক্তরাষ্ট্রে জনপ্রিয় করে তুলবেন।

তার মন্তব্য, ‘অ্যামেরিকায় আমাদের দেশের বহু মানুষ থাকেন। তারা ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি করতে যথেষ্ট। বাকি মানুষদের মধ্যে ক্রিকেট নিয়ে আগ্রহ তৈরি করবেন তারা। এখানে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা হচ্ছে। মেজর লিগ ক্রিকেট খেলা হচ্ছে। আমার মনে হয়ে ঠিক পথেই এগোচ্ছে।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী বিশ্বকাপের সেরা একাদশে এক বাংলাদেশি
বিশ্বকাপ সেরার একাদশে জায়গা পেলেন জ্যোতি
মেসির মায়ামিকে বিশ্বকাপে আমন্ত্রণ জানাবে ফিফা
১৪ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড