• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

গ্রুপ-ডি : যেখানে সবার চেয়ে পিছিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জুন ২০২৪, ১৮:০৪
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

অবশেষে মুসতান ক্রিকেট একাডেমিতে অনুশীলনে বাংলাদেশ দল। বিশ্বকাপ খেলতে যাওয়া দলটা গেল কয়েকদিন বিভিন্ন অনুষ্ঠান ও ব্যস্ততার মাঝে ঐচ্ছিক অনুশীলন করেছে। মার্কিন মুল্লুকে টাইগারদের মাঠের বাইরে নানান অনুষ্ঠানে সরব উপস্থিতির খবরগুলোতে সর্বমহল থেকে এসেছে নেতিবাচক প্রতিক্রিয়া।

গ্রুপ-ডি'র পয়েন্ট টেবিলের দিকে নজর দেওয়া যাক। সব দল মাঠে নামলেও এখনও বিশ্বকাপের মূল প্রতিযোগিতায় নামেনি বাংলাদেশ। সেদিক থেকে গ্রুপের সমীকরণ, শক্তিমত্তা ও হিসেব-নিকেশ করে মানুষিক প্রস্তুতি নিয়ে মাঠে নামার পর্যাপ্ত সুযোগ পাচ্ছে হাথুরুর শিষ্যরা।

এ প্রসঙ্গে জাতীয় দলের সাবেক ক্রিকেটার তারেক আজিজ খানের দাবি, এই গ্রুপ থেকে আমাদের কোয়ালিফাই করা উচিত। কিন্তু বাস্তবতা বলছে, আমরা ভালো খেলতে না পারলে আমাদের জন্য গ্রুপটা অনেক কঠিন হয়ে যাবে।

কোচ সারোয়ার ইমরানের মন্তব্য, যেহেতু আমাদের টপ-অর্ডার রান পাচ্ছে না, সেজন্য এটি আমাদের জন্য খুব দুশ্চিন্তার বিষয়। অবশ্যই আশা করবো, শ্রীলঙ্কার বিপক্ষে জিততে হবে। কিন্তু শ্রীলঙ্কা এখন ফর্মে আছে। আমার রান করা হচ্ছে না, শ্রীলঙ্কার কিন্তু সেটা হচ্ছে। সেজন্য তারা একটু এগিয়ে থাকবে। ভালো খেললে এবং ব্যাটাররা রান করতে পারলে জয় সম্ভব।

গ্রুপে দক্ষিণ আফ্রিকা আর শ্রীলঙ্কার বিপক্ষে বড় পরীক্ষা বাংলাদেশের। তবে নেপাল এবং নেদারল্যান্ডসের টি-টোয়েন্টি অ্যাপ্রোচ ভাবনার বড় কারণ।

এ নিয়ে সারোয়ার ইমরান জানালেন, যাদের আমরা দুর্বল ভাবছি, তারা দুর্বল না। টি-টোয়েন্টিতে যে কেউই, যে কাউকে হারিয়ে দিতে পারে।

তারেক আজিজ খানের মন্তব্য, আমরা বাঙালি হিসেবে চাইবোই আমাদের দলটা ভালো করুক। কিন্তু সাম্প্রতিক ফর্ম কিন্তু বলছে না আমরা খুব গুছানো রূপে আছি। লঙ্কানদের সঙ্গে ম্যাচের ওপরই টুর্নামেন্টে আমাদের অনেক কিছু নির্ভর করছে।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেজর লিগে অভিষেক রাঙাতে পারেননি সাকিব
বিশ্বকাপ ব্যর্থতার শাস্তি পেলেন তিন পাকিস্তানি ক্রিকেটার!
বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সূচি চূড়ান্ত
বিশ্বকাপজয়ীদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাৎ