• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

আইরিশদের বিপক্ষে কানাডার লড়াকু পুঁজি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ২২:১৭
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- গেটি ইমেজ

স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল কানাডা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে তারা। এই ম্যাচে আগে ব্যাট করে আইরিশদের ১৩৮ রানের সহজ লক্ষ্য দিয়েছে কানাডা।

শুক্রবার ( ৭ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি কানাডার। ১০ বলে ৬ রান করে শুরুতেই সাজঘরে ফেরেন ওপেনার নবনিত ঢালিওয়াল। ইনিংস বড় করতে পারেননি আরেক ওপেনার অ্যারন জনসনও। ১৩ বলে ১৪ রান করেন তিনি।

পরগত সিং শুরু ধাক্কা সামলানোর চেষ্টা করলেও পিচে থিতু হতে পারেনি। ১৪ বলে ১৮ রান করেন তিনি। ৯ বলে ৭ রান করে তাকে সঙ্গ দেন দিলপ্রিত বাজওয়াও।

তবে শ্রেয়াস মোভাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন নিকোলাস কারটন। দুজনের ব্যাটে ভর করে ১৫তম ওভারে ১০০ রানের কোটা পার করে কানাডা। তবে ১ রানের জন্য ফিফটি পাননি কারটন। ৩৫ বলে ৪৯ রান করে আউট হন তিনি।

শেষ দিকে ডিলন হেইলিগার শূন্য রানে আউট হলেও শ্রেয়াস মোভার ৩৬ বলের ৩৭ রানে ভর করে সাত উইকেট হারিয়ে ১৩৭ রানের লড়াকু পুঁজি পায় কানাডা।

আয়ারল্যান্ডের হয়ে ক্রেইগ ইয়াং ও ব্যারি ম্যাককার্থি দুটি করে উইকেট নেন। এ ছাড়াও মার্ক অ্যাডায়ার এবং গ্যারেথ ডেলানি একটি করে উইকেট শিকার করেন।


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রুডোর সাথে সম্পর্ক ছেদ এনপিডির, কানাডায় আগাম নির্বাচন
মেসির জার্সিতে গোল করে যা বললেন দিবালা
মেসিকে ছাড়াই চিলিকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার