• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

হ্যাটট্রিক জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ জুন ২০২৪, ১৭:৫৯
হকি বাংলাদেশ
ছবি- সংগৃহীত

সিঙ্গাপুরে চলছে এএইচএফ জুনিয়র হকি টুর্নামেন্ট। যেখানে গ্রুপ পর্বে হ্যাট্রটিক জয় পেয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে সেমিফাইনালও নিশ্চিত করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। নিজেদের তৃতীয় ম্যাচে থাইল্যান্ডকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

বুধবার (১৯ জুন) শুরুতেই গোল করে ভয় ধরিয়ে দিয়েছিল থাইল্যান্ড। কিন্তু ম্যাচে ঘুরে দাঁড়িয়ে বড় ব্যবধানে জয় নিয়ে টার্ফ ছেড়েছে বাংলাদেশ। থাইল্যান্ডকে ৪-২ গোলে হারিয়ে গ্রুপ পর্বে টানা তৃতীয় জয় পেয়েছে। তাতে নিশ্চিত হয়েছে সেমিফাইনাল।

এদিন ম্যাচের ১১তম মিনিটে গোল করে এগিয়ে যায় থাইল্যান্ড। থাউইচ্যাট ক্রাউইচ আক্রমণ থেকে গোলের সূচনা করেন। চার মিনিট পর বাংলাদেশ নিজেদের মুন্সিয়ানা দেখিয়ে সমতায় ফেরে। ১৫তম মিনিটে মোহাম্মদ আব্দুল্লাহ পেনাল্টি কর্নার থেকে গোল করে স্কোরলাইন ১-১ করেন।

এরপর টানা গোল পেতেই থাকে লাল-সবুজ দল। ২৬তম মিনিটে মোহাম্মদ ইসলাম আক্রমণ থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৪০তম মিনিটে শরীফ আমান দলের হয়ে তৃতীয় গোল করেন। এর ৮ মিনিট পর মোহাম্মদ হোসেন পেনাল্টি কর্নার থেকে দলের হয়ে চতুর্থ গোল করেন।

শেষের দিকে অর্থাৎ ৫৬তম মিনিটে থাইল্যান্ড দ্বিতীয় গোল করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয়। কিন্তু শেষ রক্ষা করতে পারেনি তারা। ৪-২ গোলের জয় নিয়ে মাঠে ছাড়ে বাংলাদেশ।

আগামীকাল ২০ জুন গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইন্দোনেশিয়ার বিপক্ষে মাঠে নামবে লাল-সুবজের প্রতিনিধিরা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফিরেছেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি
দেশের মাটিতে সাকিবের খেলা নিয়ে যা বললেন ফাহিম
বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি, যা জানাল বিসিবি
মালয়েশিয়ায় ২৪২ বাংলাদেশি অভিবাসী আটক