• ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১
logo

কানাডা ম্যাচে সৌদির বিপক্ষে হারের কথা মনে পড়ছিল স্কালোনির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২৪, ১৬:৩১
কোপা আমেরিকা
ছবি- এএফপি

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল আর্জেন্টিনা। পরবর্তীতে অবশ্য চ্যাম্পিয়ন হয় মেসির দল। তবে সেই হারের কথা ভুলে যাননি আর্জেন্টাইন কোচ স্কালোনি।

কোপার উদ্বোধনী ম্যাচে শিষ্যরা যখন ব্যর্থ হচ্ছিল, তখন সৌদির বিপক্ষে হারের কথা করছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত কানাডাকে ২-০ ব্যবধানে হারিয়ে কোপায় শুভসূচনা করেছে আলবিসেলেস্তারা।

শুক্রবার (২১ জুন) ম্যাচের প্রথমার্ধ দেখে কেউ সেই অতীতের আর্জেন্টিনাকে খুঁজে পায়নি। আর সেখানেই ভয় ঢুকে গিয়েছিল আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

স্কালোনি বলেন, আমাদের শুরুটা হয়েছিল সৌদি আরবের বিপক্ষে ম্যাচের মতো। তবে এবারের সঙ্গে পার্থক্য হচ্ছে, তখন আমরা ভালো মাঠে খেলেছিলাম। সকল কিছু ছাপিয়ে ঈশ্বরকে ধন্যবাদ জানাই যে, শেষ পর্যন্ত আমরা জিততে পেরেছি। না হলে এটা এক ধরণের অজুহাত হতো।

‘আমরা সাত মাস আগেই জানতাম এই মাঠে আমাদের খেলা হবে। কিন্তু মাত্র দুই দিন আগে মাঠের ঘাস পরিবর্তন করা হয়। মাঠটা দেখতে অনেক সুন্দর। সিন্থেটিক ঘাসগুলোও অসাধারণ। কিন্তু আজকে যে ঘাস ব্যবহার হয়েছে সেগুলো খেলোয়াড়দের জন্য আদর্শ নয়।’

প্রথমার্ধে আর্জেন্টিনা ও কানাডা কেউই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে অবশ্য চেনা রূপে দেখা গেছে আর্জেন্টিনাকে। গোল পেয়েছেন আর্জেন্টিনার দুই স্টাইকার- হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজ।

তিনি বলেন, আমরা বিরতি থেকে ফিরে কোনো ডিফেন্ডারকে বদল করে লাউতারোকে নামাতে চেয়েছিলাম। সে ১৫-২০ মিনিট অনেক ভালো খেলেছে। যদিও ম্যাচটি অনেক কঠিন ছিল আমাদের জন্য।

‘মাঝে মাঝে প্রতিপক্ষ বিবেচনায় আপনাকে একটু ভিন্ন রকম খেলতে হবে। আমাদেরকে এজন্য অন্য পন্থায় খেলতে হয়েছে এবং আমরা জিতেছি।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদারীপুরে ১২ মামলার আসামি ‘কোপা শামসু’ কারাগারে
যুক্তরাষ্ট্র ও কানাডা সফরে গেলেন সেনাপ্রধান
কানাডার ৬ কূটনীতিককে বহিষ্কার করল ভারত
হজ গাইড হয়ে সৌদি যাওয়ার সুযোগ