• ঢাকা মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১
logo

নিজেদের পরিকল্পনা ফাঁস করলেন তাসকিন!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ জুন ২০২৪, ১৪:৫০
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। এই পর্বে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে রীতিমত নাস্তানাবুদ হয়েছে টাইগাররা। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ২৮ রানে হেরেছে নাজমুল হোসেন শান্তর দল।

এমন হারের পর খুব একটা বিশ্রামের সময় পাননি লাল-সবুজের প্রতিনিধিরা। ৪৮ ঘণ্টারও কম সময় ব্যবধানে সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামতে হচ্ছে তাদের।

শনিবার (২২ জুন) দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে টাইগাররা। তবে এর আগে সংবাদ সম্মেলনে এ ম্যাচ নিয়ে কথা বলেছেন পেসার তাসকিন আহমেদ। ম্যান ইন ব্লুদের বিপক্ষে নিজেদের পরিকল্পনার কথাও জানিয়েছেন টাইগারদের ডেপুটি অধিনায়ক।

তাসকিনের ভাষ্য, ‘ম্যাসেজ একটাই যে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই আমাদের এক্সট্রা অর্ডিনারি পারফর্ম করতে হবে, যদি সেমিফাইনাল খেলতে হয়। ভারতের বিপক্ষে স্পেশালি। কারণ, এই ম্যাচ হেরে গেলে তখন আর সেমিফাইনাল খেলার স্বপ্নও থাকবে না। তাই ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। সব ম্যাচেই তো সর্বোচ্চ দিয়ে চেষ্টা করি, ভুলের পরিমাণ কম থাকলেই আশা করি ইতিবাচক কিছু হবে।’

এই পেসার যোগ করেন, ‘অ্যান্টিগা ও বার্বাডোস। এই দুটা ভেন্যুর উইকেট কিন্তু ভালো। এ ছাড়া অন্য ভেন্যু ও ইউএসএতে সব টিমের ব্যাটারা কম-বেশি স্ট্রাগল করেছে। আমরা এর থেকে ব্যাটার ব্যাট করতে পারি, কিন্তু দুর্ভাগ্য যে পারিনি। পারি নাই এটা বলে লাভও নেই, যেহেতু ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। ব্যাটিং-বোলিং দুটাই ভালো করতে হবে। কারণ, ইন্ডিয়া বিশ্বের অন্যতম সেরা দল। ওদের সঙ্গে খেলতে হলে আমাদের এক্সট্রা অর্ডিনারি কিছু করতে হবে।’

উল্লেখ্য, এই ফরম্যাটে এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলেছে বাংলাদেশ-ভারত। এর মধ্যে মাত্র একবার জিতেছে টাইগাররা। অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবার দেখা হয়েছে দল দুটির। প্রতিবারই জিতেছে টিম ইন্ডিয়া।

পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে না থাকলেও, ভারতকে বিপক্ষে বেশির ভাগ ম্যাচেই আগ্রাসী ও লড়াকু ক্রিকেট খেলেছে টাইগাররা। মুখোমুখি দেখায় উত্তেজনাপূর্ণ এবং রোমাঞ্চকর পারফরমেন্সও দেখিয়েছে তারা।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২ জুলাই)
বাংলাদেশ-সৌদি আরব পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠকে বিনিয়োগ বাড়াতে গুরুত্বারোপ
বিশ্বের সবচেয়ে নিরাপদ দেশ বাংলাদেশ: র‍্যাব মহাপরিচালক
প্যারিস অলিম্পিকের টিকিট পেলেন বাংলাদেশের ইমরানুর