• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

হারের পর যা বললেন শান্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২৪, ১১:২৫
শান্ত
ছবি- গেটি ইমেজ

১৭ বছরের আক্ষেপ ঘুচিয়ে সুপার এইটে উঠেছিল বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ দিকে পারফরম্যান্সের লাল-সবুজের প্রতিনিধিদের নিয়ে বড় কিছুর স্বপ্ন বুনেছিল ভক্তরা। তবে সুপার এইটে এসেই খেই হারিয়ে ফেলেছে টাইগার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টি-আইনে হারের পর ভারতের বিপক্ষেও বড় ব্যবধানে পরাজয়ের স্বাদ পেয়েছে শান্ত বাহিনী। এতে কাগজে-কলমে বাংলাদেশের সেমিফাইনালের হিসেবে অনেকটা কঠিন হয়ে পড়েছে।

শনিবার (২২ জুন) এন্টিগায় আগে ব্যাট করে বাংলাদেশকে ১৯৭ রানের লক্ষ্য দেয় ভারত। জবাবে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলতে পারে বাংলাদেশ। ফলে ৫০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

এদিকে বড় হারের পেছনে ব্যাটিং ব্যর্থতার যুক্তি দাঁড় করিয়েছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার ভাষ্যমতে, ‘আমরা যখন ভারতকে ব্যাটে পাঠিয়েছিলাম, তখন ১৬০-১৭০ রান হবে ভেবেছিলাম। কিন্তু তারা ভালো ব্যাটিং করেছে; তাদের কৃতিত্ব এটা। এই টুর্নামেন্টে তানজিম সাকিব দুর্দান্ত বল করেছে এবং রিশাদের জন্যও খুশি, আমরা এমন একজন বোলার অনেক দিন ধরে খুঁজছি।’

পাওয়ার প্লে’তে ভালো শুরু করতে না পারার বিষয়টিও সামনে এনেছেন টাইগার দলপতি। শান্তর মতে, ‘যখন আমরা ১৯০ রান তাড়া করতে নেমেছিলাম, বিশেষ করে প্রথম ৬ ওভারে আমাদের আরও বেশি কিছু দেখানো দরকার ছিল।’

নিজের ব্যাটিং নিয়ে শান্তর মন্তব্য, ‘অবদান রাখার চেষ্টা করি তবে খেলা শেষ করে আসার দরকার ছিল।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত শক্তিশালী হলেও প্রতি ম্যাচেই জয় চান শান্ত
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার
ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব
বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করলেন প্রবাসীরা