• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

সিঙ্গাপুরকে বিধ্বস্ত করে রানার্সআপ বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২৪, ১৭:১৭
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

জুনিয়র এএইচএফ কাপে ২০১৯ সালে প্রথমবার অংশ নিয়েছিল বাংলাদেশের মেয়েরা। সেবার একটির বেশি ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। কিন্তু দুর্দান্ত প্রত্যাবর্তনে দ্বিতীয়বার অংশ নিয়েই রানার্সআপ হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

রোববার (২৩) স্বাগতিক সিঙ্গাপুরকে ধসিয়ে দিয়েছে বাংলাদেশ। লিগ পর্বে শেষ ম্যাচে ৭-১ গোলের জয় পেয়েছে বাংলাদেশ। এতে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে বাংলাদেশ রানার্সআপ হয়েছে।

এদিন ম্যাচের সময় সাত মিনিট পার হতেই দুটি গোল আদায় করে নেয় বাংলাদেশ। সানজিদা মণি আক্রমণ থেকে গোল করে দলকে এগিয়ে নেন। পরক্ষণে কণার আক্রমণ থেকেই আক্তার ব্যবধান দ্বিগুণ করেন।

২১ মিনিটে গোল করে দলের ব্যবধান ৩-০ করেন আইরিন রিয়া। নাদিরা ইমা ২৫ ও ৩৩ মিনিটে জোড়া গোল করে স্বাগতিকদের ব্যাকফুটে ফেলে দেন। ৩৯ মিনিটে সোনিয়া আক্তারের স্টিক থেকে এসেছে ষষ্ঠ গোল।

শেষের তিনটি গোলও এসেছে আক্রমণ থেকে। ৬ গোলে পিছিয়ে থেকে সিঙ্গাপুর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। ৪৫ মিনিটে একটি গোলও শোধও দেয়। পেনাল্টি স্ট্রোক থেকে সাইফুল লানা লক্ষ্যভেদ করেন।

তবে একবার ঝলক দেখালেও স্বাগতিকরা আর পারেনি। বরং বাংলাদেশ ৫৫ মিনিটে সপ্তম গোল করে জয়ের ব্যবধান আরও বাড়িয়ে নেয়। ৫৫ মিনিটে অর্পিতা পাল পেনাল্টি কর্নার থেকে ঠিকানা খুঁজে নেন।

বাংলাদেশ এই টুর্নামেন্টে কেবল শক্তিশালী চাইনিজ তাইপের কাছে ৩-০ গোলে হেরেছিল। এ ছাড়া বাকি সব ম্যাচ জিতেছে। এবার রানার্সআপ হয়ে জুনিয়র হকির চূড়ান্ত পর্বে খেলবে তারা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফিরেছেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি
দেশের মাটিতে সাকিবের খেলা নিয়ে যা বললেন ফাহিম
বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি, যা জানাল বিসিবি
মালয়েশিয়ায় ২৪২ বাংলাদেশি অভিবাসী আটক