• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

চীনকে হারিয়ে ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২৪, ১৯:২১
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

শিরোপা ধরে রাখার মিশন নিয়ে জুনিয়র এএইচএফ কাপে অংশ নিয়েছিল বাংলাদেশ হকি দল। দুর্দান্ত পারফরম্যান্স করে গত আসরের মতো এবারও অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। ফাইনালে চীনকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

রোববার (২৩ জুন) সিঙ্গাপুরের টার্ফে প্রথম কোয়ার্টারে গোল করতে পারেনি কোনো দলই। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ২২ ও ২৭তম মিনিটে আক্রমণ থেকে দুটি গোল করেন হাসান। মাঝে পেনাল্টি কর্নার থেকে নিশানাভেদ করে ব্যবধান বাড়িয়ে নেন আমিরুল ইসলাম।

বিরতির পর তৃতীয় কোয়ার্টারে চীন দারুণভাবে খেলায় ফেরে। ৩৩ মিনিটে চীনের জিয়া লং ফিল্ড গোল করেন। আট মিনিট পর পেনাল্টি কর্নার থেকে চেন আরেকটি গোল করলে খেলায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা ফিরে আসে।

চীনে সমতা আনার আগেই ৫৩ মিনিটে জয় ফিল্ড গোল করে ব্যবধান বাড়িয়ে ৪-২ করেন। ম্যাচের বাকি সাত মিনিট আর কোনো গোল না হওয়ায় বাংলাদেশ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফি স্পর্শ করে।

এর আগে দিনের শুরুতে রানার্সআপ হয়েছিল বাংলাদেশের মেয়েরা। হকি ফেডারেশন অনেক প্রতিবন্ধকতার মধ্যে দুই দলকে সিঙ্গাপুরে টুর্নামেন্ট খেলতে পাঠিয়েছিল। কিন্তু শত সমস্যা দূরে ঠেলে শেষ পর্যন্ত দুই দলই সফল হয়ে দেশে ফিরছে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ সেপ্টেম্বর)
বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রতিশ্রুতি জার্মানির
নাম বদলে যাচ্ছে সেন্সর বোর্ডের
নিতপুর সীমান্তে বিএসএফের হাতে দুই বাংলাদেশি আটক