• ঢাকা শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১
logo

‘এই ম্যাচ জিতলে বিবেকের কাছে হেরে যেত ক্রিকেটাররা’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২৪, ১৭:৩৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয়বারের মতো সুপার এইটে উঠেছিল বাংলাদেশ। সেই সঙ্গে সুযোগ ছিল সেমিফাইনাল খেলারও। কিন্তু সেই সুযোগ হেলায় হারিয়েছে টাইগাররা। সেই সঙ্গে পুরো দেশবাসীকে হতাশ করেছে শান্ত বাহিনী। হতাশ হয়েছেন টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও।

মঙ্গলবার (২৫ জুন) কিংস্টনে আফগানদের বিপক্ষে বল হাতে শুরুটা ভালো করেছিলেন টাইগার বোলাররা। তাদের নৈপুণ্যে ১১৫ রানেই রশিদ খানদের আটকে রাখে বাংলাদেশ। সেমিতে যেতে আফগানিস্তানের দেওয়া ১১৬ রানের লক্ষ্য ১২.১ ওভারের মধ্যে তাড়া করতে হতো শান্তদের।

সেমিফাইনালের সমীকরণ তো দূরের কথা, শেষ পর্যন্ত ম্যাচই জিততে পারেনি টিম টাইগার্স। বৃষ্টি আইনে ৮ রানের জয়ে প্রথমবারের মতো সেমিফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান। বাংলাদেশের হারে বিদায় নিশ্চিত হয়ে গেছে অস্ট্রেলিয়ারও।

ম্যাচে শেষে নিজের ভেরিফায়েড ফেসবুকে এক পোস্টে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন মাশরাফী। পোস্টে তিনি লিখেছেন, এই ম্যাচ ১২.১ ওভারে জেতার জন্যই খেলা উচিত ছিল বাংলাদেশের। আর সেটি করতে গিয়ে যদি ৫০ রানেও অলআউট হতো দল, দর্শকরা সেটিকে সহজভাবে নিতো।

মাশরাফী আরও লিখেছেন, আর যদি এই ম্যাচ জিততাম, বিবেকের কাছে হেরে যেতাম। এই ম্যাচ আর দশটা ম্যাচের মতো ছিল না আমাদের কাছে। এটা ছিল ইতিহাস গড়ার সমান। এরপরও অবশ্যই আশা দেখি বা দেখবো ইনশাআল্লাহ।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপ ফাইনালে টসে জিতে ব্যাটিংয়ে ভারত
৩ উইকেট হারিয়ে চাপে ভারত
ফাইনালে রোমাঞ্চ ছড়াবে ৫ দ্বৈরথ
ভারতের সঙ্গে প্রতিটি চুক্তি বাংলাদেশকে ধ্বংস করার জন্য: গয়েশ্বর