• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

মার্টিনেজের স্বপ্নভঙ্গের দিনে দুঃসংবাদ আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২৪, ১৮:৪৩
আর্জেন্টিনা
ছবি-এএফপি

আসন্ন প্যারিস অলিম্পিক ফুটবলে তিন সিনিয়র ফুটবলার লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া এবং গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে পাওয়ার আশা করেছিল আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাশচেরানো। কিন্তু শেষ পর্যন্ত হতাশ হয়েছে সাবেক এই আর্জেন্টাইন ডিফেন্ডারকে।

কারণ, খেলার ব্যস্ত সূচি ও শারীরিক ধকল কমাতে আগেই আসন্ন অলিম্পিক থেকে সরে দাঁড়িয়েছিলেন মেসি-ডি মারিয়া। এবার সেই তালিকায় যোগ হলেন মার্টিনেজ। বার্মিংহামের ক্লাব অ্যাস্টন ভিলা থেকে অলিম্পিকে খেলতে ছাড়পত্র পাচ্ছেন না তিনি। যে কারণে প্যারিসে অলিম্পিক ফুটবলে অংশ নেওয়ার আর সুযোগ নেই মার্টিনেজের।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ভিলা মার্টিনেজকে অলিম্পিকের জন্য ছুটি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তিনি ইতোমধ্যে দেশের প্রতিনিধি হিসেবে কোপা আমেরিকায় অংশ নিচ্ছেন এবং এরপরই তাকে ক্লাবের প্রাক-মৌসুমের প্রস্তুতিতে চায় ভিলা।

যুক্তরাষ্ট্রের মাটিতে চলমান কোপা আমেরিকা শুরুর আগে আর্জেন্টিনার প্রধান এই গোলরক্ষক জানিয়েছিলেন, আমি অলিম্পিক গেমসে খেলতে চাই, কিন্তু এটি আমার হাতে নেই। তবে অলিম্পিক খেলতে ক্লাবে সঙ্গে যুদ্ধ করতে হলেও করব। কিন্তু শেষ পর্যন্ত স্বপ্নভঙ্গ হয়েছে তার।

ফলে অলিম্পিক গেমসে অনূর্ধ্ব-২৩ বছরের বেশি বয়সী যে তিনজনকে খেলানোর সুযোগ থাকছে, সেটি দ্বিতীয় বিকল্প দিয়ে পূরণ করতে হবে আর্জেন্টিনাকে। অলিম্পিক দলে যোগ দেওয়ার সবুজ সংকেত দিয়েছেন ম্যানচেস্টার সিটিতে খেলা হুলিয়ান আলভারেজ ও বেনফিকার নিকোলাস ওটামেন্দি।

এ ছাড়া গোলরক্ষকের জায়গায় আর্জেন্টিনার অলিম্পিক দলে দেখা যেতে পারে কোপায় মার্টিনেজের পর দ্বিতীয় অপশন হিসেবে থাকা জেরোনিমো রুলিকে।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চমক রেখে অলিম্পিকের দল ঘোষণা আর্জেন্টিনার, নেই মেসি-ডি মারিয়া
ব্রাজিল আর হাতেম আলী মেমোরিয়াল টিম এক কাতারে: কচি খন্দকার
কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে পেল আর্জেন্টিনা, কাকে পাচ্ছে ব্রাজিল?
প্যারিস অলিম্পিকের টিকিট পেলেন বাংলাদেশের ইমরানুর