• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

ভারতকে হারাতে প্রোটিয়াদের যে পরামর্শ দিলেন পন্টিং

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২৪, ২০:৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

প্রথমবার বিশ্বকাপের ফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে প্রতিপক্ষ হিসেবে শক্তিশালী ভারতকে পেয়েছে প্রোটিয়ারা। এবারে শিরোপার অন্যতম দাবিদার রোহিত শর্মার দল। তবে ভারতকে হারাতে নিজেদের কীভাবে তৈরি করতে হবে, তার পরামর্শ দিয়েছেন অজি কিংবদন্তি ব্যাটার রিকি পন্টিং।

টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে দুই দলই। ভারতের জন্য কাজটা সহজ হলেও, প্রোটিয়ারা বারবার ঘুরে দাঁড়িয়েছে। সেই সঙ্গে চোকার্স অপবাদ ঘুচিয়েছে, এবার প্রথম ট্রফি জয় থেকে এক ম্যাচ দূরে তারা।

আইসিসির ডিজিটাল শোতে রিকিং পন্টিং বলেছেন, অনেক দল বলে থাকে এটা আর আট-দশটা ম্যাচের মতো সাদামাটা। এই উপলক্ষ কত বড় তারা আড়াল করার চেষ্টা করে। কিন্তু এটা ঠিক নয়। এর মহত্ব কত বড়, সেটা মেনে নিতে হবে।

মারক্রাম-ডি ককদের উদ্দেশ্যে পন্টিং বলেন, এই খেলোয়াড়রা আগে কখনও ফাইনাল খেলেনি, সুতরাং আজ রাত উপভোগ করো, কালকের রাতও। কিন্তু নিশ্চিত করো যে একই মানসিকতা নিয়ে খেলবে এবং প্রস্তুতিও হবে একই রকম।

তিনি আরও বলেন, তারা অপরাজিত থেকে এখানে এসেছে। তাদের পরিবর্তন করার কোনও দরকার নাই। এমনকি যা করেছে তার চেয়ে বেশি কিছু করাও লাগবে না। তাদের শুধু সামনে দাঁড়াতে হবে নিজেদের সেরা সংস্করণ নিয়ে। ফাইনালের দিনে দল হিসেবে সেরাটা দিতে হবে। সেরা সুযোগটা নিতে হবে। যদি তারা সেটা পারে, তাহলে তাদের হারানো কঠিন হবে।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেমিতে আর্জেন্টিনাকে পেল কানাডা
ভারত বাংলাদেশের রাজনৈতিক বন্ধু, চীন উন্নয়নের: কাদের
ইউরো থেকে রোনালদোর বিদায়, সেমিফাইনালে ফ্রান্স 
শেষ মুহূর্তের নাটকীয়তায় জার্মানিকে কাঁদিয়ে সেমিতে স্পেন