• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

টিকে থাকার লড়াইয়ে সকালে মাঠে নামছে ব্রাজিল, যেভাবে দেখবেন খেলা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২৪, ২৩:০২
কোপা আমেরিকা
ছবি-এএফপি

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল কোস্টারিকার বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করে টুর্নামেন্ট শুরু করেছে ব্রাজিল। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে টিকে থাকতে তাই প্যারাগুয়ে ম্যাচে জয় চায় সেলেসাওরা।

শনিবার (২৯ জুন) যুক্তরাষ্ট্রের অ্যালিজেন্ট স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

‘ডি’-গ্রুপে প্রথম ম্যাচ শেষে শীর্ষে আছে কলম্বিয়া। প্রথম ম্যাচে প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়েছে তারা। ব্রাজিলের পয়েন্ট এক। তারা আছে দ্বিতীয় স্থানে। প্যারাগুয়ে প্রথম ম্যাচ হেরে আছে তলানিতে। ব্রাজিলের সামনে সুযোগ ম্যাচ জিতে টুর্নামেন্টে টিকে থাকা। কারণ, কোনোভাবে পা হড়কালে বিদায় একপ্রকার নিশ্চিত হবে তাদের।

নেইমার না থাকায় এ টুর্নামেন্টে ব্রাজিলের গুরুদায়িত্বটা ভিনিসিয়ুস জুনিয়রের কাঁধে। নেইমারের সঙ্গে রিয়াল মাদ্রিদের এ উইঙ্গারের বেশ কিছু মিলও আছে, দুজনই ব্রাজিলের ঐতিহ্যগত ড্রিবলিংয়ে পারদর্শী। তাদের খেলার পজিশনটা এক না হলেও কাছাকাছিই।

সবচেয়ে বড় কথা হচ্ছে, ভিনিকেই ভাবা হচ্ছে নেইমারের উত্তরসূরি। কোপায় তিনি সঙ্গী হিসেবে পাচ্ছেন তারই রিয়াল মাদ্রিদ সতীর্থ রদ্রিগোকে। যদিও প্রথম ম্যাচে দলকে লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি তারা।

পরিসংখ্যানে প্যারাগুয়ের থেকে বেশ এগিয়ে দরিভাল জুনিয়রের শিষ্যরা। মুখোমুখি ৮৩ দেখায় ৫১ জয় আছে ব্রাজিলের। তবে সবশেষ ১০ ম্যাচের পরিসংখ্যান সাহস যোগাবে প্যারাগুইয়ানদের। ব্রাজিলের ৫ জয়ের বিপরীতে প্যারাগুয়ের জয় ৩টি। আর বাকি দুই ম্যাচ ড্র হয়েছে।

প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামার আগে ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র বলেন, ম্যাচটি আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে ছেলেরা পয়েন্ট ছেড়ে এসেছে। এখন আর পয়েন্ট হারানোর সুযোগ নেই। আক্রমণে আরও গোছানো হতে হবে।

যেভাবে দেখবেন খেলা

বৈশ্বিক টুর্নামেন্ট লাইভ দেখা নিয়ে অনেক সময়ই বিড়ম্বনায় পড়তে হয় সমর্থকদের। তবে স্বস্তির খবর হচ্ছে, বাংলাদেশি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেখা যাবে কোপার মহারণ। জানা গেছে, বাংলাদেশে খেলা দেখা যাবে স্পোর্টস ভিত্তিক চ্যানেল টি-স্পোর্টসে।

এ ছাড়া অনলাইনে টি-স্পোর্টস অ্যাপেও দেখা যাবে খেলা। আর ভারতে সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লিভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোয়ার্টার ফাইনালে ভিনিকে পাচ্ছে না ব্রাজিল, যা বললেন কোচ দরিভাল 
ব্রাজিল আর হাতেম আলী মেমোরিয়াল টিম এক কাতারে: কচি খন্দকার
একনজরে দেখে নিন কোপার কোয়ার্টার ফাইনালের সূচি
ড্রয়ে গ্রুপ রানার্স-আপ ব্রাজিল, কোয়ার্টারে শক্তিশালী প্রতিপক্ষ